ঢাকাসোমবার , ২৪ অক্টোবর ২০২২
  • অন্যান্য

রাজশাহীর গোডাউনে ১৩৪ বস্তা চিনি মজুদ, ৫০ হাজার টাকা জরিমানা

অক্টোবর ২৪, ২০২২ ৬:২৭ অপরাহ্ণ । ২৬৪ জন

রাজশাহীর সাহেববাজারের আলী আহাম্মাদের গোডাউনে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  এসময় ১৩৪ বস্তা চিনি মজুদ করায় মজুদদারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মজুদ করা চিনি বর্তমানে সরকারি দামে বিক্রি করা হচ্ছে।

আজ সোমবার (২৪ অক্টোবর) পুলিশের সহযোগিতায় বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী বিভাগীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সেলিমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এসময় তিনি জানান, গেল কয়েকদিন থেকে রাজশাহীসহ গোটা দেশেই চিনি নিয়ে তুঘলকি কাণ্ড চলছে। তাই নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় আজ সকালে রাজশাহীর সাহেববাজার বড় মসজিদ এলাকার চিনির গোডাউনে অভিযান চালানো হয়। অভিযান গিয়ে আলী আহাম্মদ নামের এক পাইকারি ব্যাবসায়ীর গোডাউনে ১৩৪ বস্তা চিনি মজুদ পাওয়া যায়। তাই তাকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজশাহী বিভাগীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সেলিম বলেন, চিনির কৃত্রিম সংকট তৈরি করায় আজ থেকে রাজশাহীর বিভিন্ন চিনির দোকান ও গোডাউনে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে মাঠে থাকবে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। কেউ চিনির কৃত্রিম সংকট তৈরি করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অভিযান শেষে মজুদ করা চিনি সাহেববাজার এলাকায় সরকারি নির্ধারিত দাম ৯০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে।

Paris