ঢাকামঙ্গলবার , ২৫ অক্টোবর ২০২২
  • অন্যান্য

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে ১১ জনের মৃত্যু

অক্টোবর ২৫, ২০২২ ১২:৩৮ অপরাহ্ণ । ১২৫ জন

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে সারা দেশে এ পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে গতকাল রাতে ভোলার সদর ও চরফ্যাশনের শশিভূষণে গাছ চাপায় দুইজনের মৃত্যু হয়। এছাড়া একই জেলার দৌলতখালে, ঘর চাপায় এক বৃদ্ধা মারা গেছেন।

এদিকে কুমিল্লার নাঙ্গলকোটে গাছের নিচে চাপায় একই পরিবারের তিনজনের প্রাণহানি হয়েছে। আর সিরাজগঞ্জে নৌকা ডুবিতে মা ও ছেলের মৃত্যু হয়েছে। এছাড়া বরগুনা, শরীয়তপুর ও নড়াইলে ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে মারা গেছেন আরও তিনজন।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের সব শিক্ষাপ্রতিষ্ঠান মঙ্গলবার (২৫ অক্টোবর) বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে যেসব শিক্ষাপ্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে সেগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় আগামীকাল মঙ্গলবারের সব পরীক্ষা স্থগিত করেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, ১৫ জেলায় ক্ষতির আশঙ্কা বেশি। জেলাগুলো হলো কক্সবাজার, চট্টগ্রাম, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, বরগুনা, ঝালকাঠি, ভোলা, পটুয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বরিশাল।- দৈনিক শিক্ষা