ঢাকাবুধবার , ২৬ অক্টোবর ২০২২
  • অন্যান্য

গাড়ি ঢুকছে না গাজীপুর, যানজট ছাড়িয়েছে বনানী

অক্টোবর ২৬, ২০২২ ১:২০ অপরাহ্ণ । ১০৮ জন

উন্নয়নকাজের প্রভাবে সড়ক সংকুচিত ও খানাখন্দের কারণে ঢাকা থেকে গাজীপুরগামী সড়কে যানবাহনের মাত্রাতিরিক্ত ধীরগতি দেখা দিয়েছে। এরফলে যানজট পেরিয়ে গেছে ঢাকার বনানী পর্যন্ত। যার প্রভাব পড়ছে নগগরীর অন্যান্য সড়কগুলোতেও।

বুধবার (২৬ অক্টোবর) ভোর থেকেই উত্তরা-আব্দুল্লাহপুর হয়ে গাজীপুরগামী সড়কে যানবাহনের জটলা দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অফিসের সময় শুরু হওয়ার আগেই যানজট বনানী ছাড়িয়ে গেছে।

এদিন, বনানী থেকে বিমানবন্দরগামী যানবাহনগুলো ঘণ্টার পর ঘণ্টা সড়কে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। অনেকক্ষণ পর পর কিছুটা এগুলেও আবার দাঁড়িয়ে থাকছে এক স্থানেই। এতে সকাল থেকেই চরম ভোগান্তিতে পড়েছে মানুষ।

সংশ্লিষ্টরা বলছেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৃষ্টি শুরু হওয়ায় গত দুইদিন সড়কে যানজট ছিল। বুধবার (২৬ অক্টোবর) ভোর থেকেই ময়মনসিংহমুখী সড়কের টঙ্গীর মিলগেট থেকে রাজধানীর বনানী এবং ঢাকামুখী সড়কের টঙ্গী থেকে গাজীপুরের বোর্ডবাজার পর্যন্ত তীব্র যানজট দেখা দিয়েছে।

জানা গেছে, বিআরটি প্রকল্পে কাজের কারণে ঢাকার আবদুল্লাহপুর থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত সড়ক সংকুচিত হয়ে পড়েছে। এর ওপর বিভিন্ন অংশ খানাখন্দে ভরা। বৃষ্টিতে সেসব খানাখন্দে পানি জমে যাওয়ায় যান চলাচল স্বাভাবিক থাকছে না। ধীরগতি থেকে যানবাহনের চাপ বাড়তে বাড়তে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে আর সময়ের সঙ্গে দীর্ঘ হচ্ছে গাড়ির সারি।

ডিএমপির ট্রাফিক উত্তরা বিভাগের পরিদর্শক সাজ্জাদ হোসাইন বলেন, গাজীপুর অংশে গাড়ি ঢোকতে পারছে না বললেই চলে। এরফলে সকাল থেকেই যানজট চলে গেছে প্রায় বনানী পর্যন্ত।

সকাল ১০ টার দিকে বনানী এলাকা থেকে মেহরাব হোসাইন নামে একজন জানান, যাদের বিকেলে ফ্লাইট আছে তারা এখন না বের হলে ধরতে পারবেন না। এয়ারপোর্টে রাস্তা ফুল ব্লক। জরুরি প্রয়োজন ছাড়া না বের হলে ভালো।

তিনি বলেন, প্রতিদিন অভাবনীয় কষ্ট করতে হচ্ছে রাস্তায়।  প্রতিদিন অফিস লেট এবং বসের কথা নিত্যদিনের সঙ্গী হয়ে গেছে।

আয়েশা আক্তার বলেন, কুড়িল যেতে মিরপুর থেকে রওনা দিয়েছি ৯ টার দিকে। ১০ টার দিকে ইসিবি চত্ত্বর এসে বসে আছি। গাড়ি নড়ছে না বললেই চলে। আরিফ জানান, সকাল সাড়ে ১০ টার ফ্লাইট ধরতে আটটায় বনানীর বাসা থেকে বেরিয়েছেন। পথে গাড়ি ছেড়ে বাইক নিয়ে, খানিকটা হেঁটে-দৌঁড়ে বিমানবন্দর পৌঁছেছেন সোয়া ১০ টায়।- বাংলানিউজ