ঢাকারবিবার , ৩০ অক্টোবর ২০২২
  • অন্যান্য

সামান্থা মায়োসাইটিস রোগে আক্রান্ত

অক্টোবর ৩০, ২০২২ ৬:৪৭ অপরাহ্ণ । ১৩২ জন

গত কয়েক মাস ধরে আড়ালে ভারতের দক্ষিণী সিনেমার অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। গুঞ্জন শোনা যায়, মারাত্মক চর্ম রোগে আক্রান্ত তিনি। অবশেষে সামান্থা জানালেন, মায়োসাইটিস নামে এক জটিল রোগে ভুগছেন তিনি। ইনস্টাগ্রাম পোস্টে এ তথ্য জানিয়েছেন সামান্থা নিজেই।

হাসপাতালের বিছানা থেকে তোলা নিজের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সামান্থা। তাতে দেখা যায়, দুই হাত দিয়ে এঁকেছেন ভালোবাসার চিহ্ন। এক হাতে চলছে স্যালাইন। ক্যাপশনে লিখেছেন, ‘কয়েক মাস আগে আমার ইমিউন সিস্টেমে গড়বড় দেখা যায়। বিরল এই শারীরিক অবস্থাকে বলে মায়োসাইটিস। ইচ্ছা ছিল, সুস্থ হয়ে বিষয়টি আপনাদের জানাব। কিন্তু আমরা প্রত্যাশার চেয়ে বেশি সময় লাগছে।’

Samantha Prabhu | Samantha Ruth Prabhu reveals she has been diagnosed with  Myositis disease dgtl - Anandabazar

ডাক্তারের বরাত দিয়ে সামান্থা বলেন—‘আমার চিকিৎসকরা নিশ্চিত যে আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠব। জীবনে যেমন ভালো দিন দেখেছি, তেমনি খারাপ দিনও পার করেছি। এবার মনে হচ্ছে, আর একটা দিনও পারব না। কিন্তু কীভাবে যেন সময়গুলো কেটে যাচ্ছে। এর অর্থ হতে পারে, আমি সুস্থ হওয়ার কাছাকাছি সময়ে রয়েছি।’

যুক্তরাজ্যের স্বাস্থ্যবিষয়ক অন্যতম নির্ভরযোগ্য ওয়েবসাইট এনএইচএস জানাচ্ছে, সাধারণত শরীরের যেসব জায়গায় বোন টিস্যু হওয়ার কথা নয়, সেখানে এ ধরনের টিস্যু জন্মালে মায়োসাইটিস হয়। অনেক সময় বড় কোনো আঘাত বা শরীরের ভেতরে কোনো জখম হলে সেখান থেকে মায়োসাইটিস হতে পারে। তবে বেশির ভাগ ক্ষেত্রে এর কারণ জানা যায় না। মায়োসাইটিস হলে মাংসপেশিতে তীব্র ব্যথা হয়। হাঁটতে, চলতে, এমনকি আঙুল নাড়াতেও তীব্র ব্যথা অনুভব হয়। এর চিকিৎসাপদ্ধতিও জটিল ও কষ্টদায়ক।

সামান্থার পরবর্তী সিনেমা ‘শকুন্তলম’। ঐতিহাসিক ঘারানার এই সিনেমায় শকুন্তলা দেবী চরিত্রে অভিনয় করছেন তিনি। এছাড়া ‘যশোধা’ সিনেমায় দেখা যাবে তাকে। এতে একজন অন্তঃসত্ত্বা নারীর চরিত্র রূপায়ন করেছেন সামান্থা। পাশাপাশি সুস্থ হলে খুব শিগগির ‘কুশি’ সিনেমার শুটিং শুরু করবেন তিনি।

রাইজিংবিডি