ঢাকাসোমবার , ৩১ অক্টোবর ২০২২
  • অন্যান্য

কোটি টাকার মাদকসহ পুলিশ সদস্য গ্রেপ্তার

অক্টোবর ৩১, ২০২২ ১১:৫৯ পূর্বাহ্ণ । ১৫১ জন

নিজস্ব প্রতিবেদক :


রাজশাহীর গোদাগাড়ি উপজেলার চিহ্নিত মাদক সম্রাটের বিশ্বস্ত সহযোগী হয়ে কাজ করা এক পুলিশ কনস্টেবলকে কোটি টাকার মাদকসহ গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) রাতে নুর মোহাম্মদ নুর নবী ইসলাম (২৮) নামের ওই পুলিশ কনস্টেবলকে বিপুল পরিমাণ হোরোইনসহ আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। এরপর তার দেয়া তথ্যে অভিযান চালিয়ে কোটি টাকার মাদক উদ্ধার করা হয়।

এই পুলিশ কনস্টেবল রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) এর চন্দ্রিমা থানায় কর্মরত। সে গোদাগাড়ি পৌর এলাকার সারাংপুর পুলিশপাড়া মহল্লার আবুল কাশেমের ছেলে।

জানা যায়, ওই পুলিশ সদস্য মাদক সম্রাট মিঠুন আলি (৩২) ও রবিউল ইসলাম (৩৩) এর সঙ্গে দীর্ঘদিন ধরে মাদক কারবারের সঙ্গে যুক্ত। সীমান্ত পার হয়ে এসব মাদক নিরাপদে নগরীতে মাদকসেবীদের পৌঁছে দিতে কাজ করতেন পুলিশ সদস্য।

শনিবার (২৯ অক্টোবর) দিবাগত রাতে রাজশাহীর গোদাগাড়ী পৌর এলাকার রেলগেট মোড় থেকে কনস্টেবল নূর মোহাম্মদকে ৩৫ লাখ টাকা মূল্যের ৫০০ গ্রাম হেরোইনসহ আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে গোদাগাড়ী পৌর এলাকার সারাংপুর পুলিশপাড়া থেকে আরও ৫০০ গ্রাম হেরোইনসহ মাদক সম্রাট মিঠুন আলি (৩২) ও রবিউল ইসলামকে (৩৩) আটক করা হয়। মিঠুন আলী সারাংপুর জোতগোসাই গ্রামের তোফাজ্জল হোসেন ও রবিউল ইসলাম সারাংপুর পুলিশপাড়া গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে। আসামিদের গ্রেপ্তার করে গোদাগাড়ি থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

জেলা ডিবির জিজ্ঞাসাবাদে ওই পুলিশ কনস্টেবল মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। এরপরপরই তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের সংশ্লিষ্ট সূত্র জানায়, ডিবির ওসি আব্দুল হাইয়ের নেতৃত্বে জেলা ডিবির একটি দল গোদাগাড়ি পৌর এলাকার রেলগেটের আলামিন মোবাইল সার্ভিসিং সেন্টারের সামনে দেহ তল্লাশি করে ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার করে। পরে কনস্টেবল নবীউলকে জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ জানতে পারে পাচারের জন্য তার পার্টনার গোদাগাড়ির শীর্ষ মাদক সম্রাট মিঠুন আলীর পুলিশপাড়ার বাসায় আরও হেরোইন মজুদ আছে। পুলিশ সেখানে অভিযান চালিয়ে মিঠুন আলীর বাড়ি তল্লাশি করে তার শয়ন কক্ষ থেকে আরও ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার করে। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই।

বিষয়টি নিশ্চিত করে গোদাগাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হোসেন জানান, ওই পুলিশ কনস্টেবলকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

Paris