ঢাকাবুধবার , ১৬ নভেম্বর ২০২২
  • অন্যান্য

১২ এলাকায় ৭২ ঘণ্টা বাইক বন্ধ

নভেম্বর ১৬, ২০২২ ১২:০০ অপরাহ্ণ । ৯৩ জন

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে ১২ এলাকায় ৭২ ঘণ্টার জন্য বাইক চলাচল নিষেধ। এছাড়া অন্যান্য যন্ত্রচালিত যানবাহনও ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে।

 

এসব ইউপির নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় ভোটগ্রহণের আগের দিন ২৭ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, স্পিড বোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এর পাশাপাশি ২৬ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২৯ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এছাড়া, ২৭ নভেম্বর মধ্যরাত ১২টা থেকে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীতাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযোগ্য।

দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের ওপর নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এর বাইরেও জরুরি কাজে যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

ঘোষিত তফসিল অনুযায়ী, ১২ ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ হয়ে গেছে। এখন চলছে প্রচার কাজ।- বাংলানিউজ

Paris