ঢাকাশনিবার , ১০ ডিসেম্বর ২০২২

এখানেই ইতি টানবেন নেইমার?

ডিসেম্বর ১০, ২০২২ ৩:২৩ অপরাহ্ণ । ১৬৫ জন

বিশ্বকাপ শুরুর আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন, এটাই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে গতকাল রাতে দল বিদায় নিয়েছে বিশ্ব আসরের মঞ্চ থেকে। সে ম্যাচ শেষেও দিলেন একই ইঙ্গিত। তবে এখনই অবসর নিবেন কিনা সে ব্যাপারে নিশ্চিত হয়ে কিছু বলেননি ৩০ বছর বয়সী ব্রাজিলিয়ান এ তারকা। 

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে কাল ক্রোয়েশিয়ার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। নির্ধারিত সময়ে ম্যাচ ড্র করলেও টাইব্রেকারে হেরে যান নেইমাররা। ম্যাচের পর অবসরে ব্যাপারে নেইমারের সিদ্ধান্ত জানতে চাওয়া হলে নিশ্চিতভাবে কিছুই বলেননি পিএসজির তারকা। তবে তার বক্তব্যে অবসরে যাওয়ার ইঙ্গিত ছিল বেশ স্পষ্ট।

শুক্রবার রাতের ম্যাচে অবশ্য দুর্দান্ত খেলেছেন নেইমার। অতিরিক্ত সময়ে গোল করে দলকে প্রায় জিতিয়েই দিচ্ছিলেন তারকা এ ফুটবলার। এই গোলে ম্যাচ না জিতলেও অনন্য এক মাইলফলক স্পর্শ করেন তিনি।  জাতীয় দলের হয়ে পেলের করা ৭৭ গোলের মাইলফলক স্পর্শ করেছেন নেইমার।

১১৭তম মিনিটে নেইমারের স্বপ্ন ধুলিস্যাৎ করে গোল করেন ক্রোয়েশিয়ার ব্রুনো পেটকোভিচ। আর তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শ্যুট আউটে অবশ্য নেইমার গোল করার আগেই বিদায়ঘণ্টা বেজে যায় পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের। বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে কাল রাতেই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ব্রাজিলের কোচ তিতে।