ঢাকাসোমবার , ১২ ডিসেম্বর ২০২২

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া সেমিফাইনালের রেফারি কে?

ডিসেম্বর ১২, ২০২২ ৫:৫১ অপরাহ্ণ । ১২৪ জন

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে রেফারিকে নিয়ে কম বিতর্ক হয়নি। আর্জেন্টিনার শিরোপা জয়ের পথ পরিষ্কার রাখতে রেফারি বিশেষ ভূমিকা রাখছে বলে সরাসরি আঙুল তুলেছে পর্তুগাল ও নেদারল্যান্ডস।

আর আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস ম্যাচের রেফারি অ্যান্তনিও মাতেউ লাহোজ তো ১৮ বার কার্ড দেখিয়ে আলোচনার কেন্দ্রে।

তাই সেমিফাইনালের রেফারি কে হচ্ছেন, তা নিয়ে কৌতূহলের শেষ নেই। মঙ্গলবার লুসাইল আইকনিক স্টেডিয়ামে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া প্রথম সেমিফাইনাল খেলতে নামছে। এই ম্যাচে মূল রেফারির দায়িত্ব পালন করবেন ইতালির ড্যানিয়েল ওরসাতো। তার সহকারী সিরো কারবোন, তিনিও ইতালির। দ্বিতীয় সহকারী আলেসান্দ্রো জিয়াল্লাতিনি। ভিএআরের দায়িত্বে থাকবেন ম্যাসিমিলিয়ানো ইরাতি।

২০১০ সালে রেফারি হিসেবে নিযুক্ত হন ওরসাতো। এই বিশ্বকাপে দুটি ম্যাচে মাঠে ছিলেন তিনি। এর মধ্যে আছে আর্জেন্টিনার একটি ম্যাচ। গ্রুপে মেক্সিকো ও আর্জেন্টাইনদের ম্যাচে রেফারি ছিলেন এই ইতালিয়ান, দেখান ৫টি হলুদ কার্ড। কাতার ও ইকুয়েডরের বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচেও রেফারি ছিলেন ওরসাতো, যেখানে দেখান ৫ হলুদ কার্ড।

শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনালে বিশ্রাম দেওয়া হয় ওরসাতোকে। ফিরলেন সেমিফাইনালে। সিরি আ’য় রেফারিংয়ের কারণে তিনি লাউতারো মার্তিনেজ, মার্সেলো ব্রোজোভি, অ্যাঞ্জেল ডি মারিয়া, ইভান পেরিসিচ, লিয়ান্দ্রো পারেদেস, নিকোলা ভ্লাসিচ ও পাওলো দিবালাদের কাছে পরিচিত।

তার রেফারিংয়ে ক্রোয়েশিয়া তিন ম্যাচ খেলে দুটি জিতেছে এবং হেরেছে একটি, ইউরোতে ইংল্যান্ডের কাছে ১-০ গোলে।

রাইজিংবিডি