ঢাকাশনিবার , ১৭ ডিসেম্বর ২০২২

আ.লীগের বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা শুরু

ডিসেম্বর ১৭, ২০২২ ৫:২০ অপরাহ্ণ । ৯৬ জন

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শোভাযাত্রায় আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী অংশ নিয়েছেন।  লোকে লোকারণ্য হয়ে গেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের সড়কসহ আশপাশের অন্য এলাকা।

শনিবার বিকাল পৌনে ৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে এ শোভাযাত্রা শুরু হয়।শোভাযাত্রার আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। রাজধানীর পাশাপাশি সারা দেশে একসঙ্গে এই ‘বিজয় শোভাযাত্রা’ কর্মসূচির আয়োজন করেছে আওয়ামী লীগ।

এর আগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে আওয়ামী লীগ। সমাবেশ শেষে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিজয় শোভাযাত্রার উদ্বোধন করেন।

শোভাযাত্রাটি শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাব, কলাবাগান, মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

শোভাযাত্রায় মানুষের অংশগ্রহণ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এত মানুষ হয়েছে, যে গুলিস্তান পার হয়ে গেছে। এ জন্য আমি গুলিস্তান থেকে মোটরসাইকেলে করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এসেছি।

শোভাযাত্রায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন। বিভিন্ন সংগঠনের বিভিন্ন ইউনিট ব্যানার নিয়ে, বাদ্যযন্ত্র বাজিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে হেঁটে হেঁটে এগিয়ে যাচ্ছে। শোভাযাত্রায় অংশ নেওয়া ট্রাকে করেও নেতাকর্মীরা যাচ্ছেন। শোভাযাত্রায় দেশাত্মবোধক গান বাজানো হচ্ছে। বাজানো হচ্ছে নানান বাদ্য। নেচে-গেয়ে একটি আনন্দঘন পরিবেশ সৃষ্টি করেছেন নেতাকর্মীরা।

এছাড়া শোভাযাত্রায় বড় বড় জাতীয় পতাকা নিয়েও অংশ নিয়েছেন নেতাকর্মীরা। নেতাকর্মীদের হাতে হাতেও রয়েছে জাতীয় পতাকা। কেউ কেউ মাথায়-হাতে জাতীয় পতাকার আদলের ফিতা, ব্র্যান্ড বেঁধেছেন। অনেকে আবার লাল-সবুজের পোশাক পরেছেন।

শোভাযাত্রাকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন রয়েছেন।

যুগান্তর

Paris