ঢাকাশনিবার , ১৭ ডিসেম্বর ২০২২

বিশ্ব করোনা: একদিনে ১১০৪ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

ডিসেম্বর ১৭, ২০২২ ১১:৩৫ পূর্বাহ্ণ । ১০৩ জন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১০৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৭৩ হাজার ৬১৫ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৯৫ জন।

এ নিয়ে মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৬৯ হাজার ৭৩০ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৬৯ লাখ ৫৩ হাজার ৩৮৪ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৯ লাখ ৭৮ হাজার ৫৯ জন।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

একদিনে সবচেয়ে বেশি মৃত্যু ও রোগী শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ৬০২ জন ও মারা গেছেন ২৫৯ জন।

জাপানের পর ২৪ ঘণ্টায় সবচেয়ে মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। একদিনে দেশটিতে ১৪৭ জনের মৃত্যু ও ২৮ হাজার ৮৭৭ জন সংক্রমিত হয়েছেন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ১২ হাজার ৯৪৪ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৩৬১ জন ও মারা গেছেন ১৩১ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮৮ লাখ ১ হাজার ৮৮৪ জন। করোনা থেকে সেরে উঠেছেন ৩ কোটি ৭৪ লাখ ৭৯ হাজার ৩৯৬ জন।

২৪ ঘণ্টায় ব্রাজিলে ৬৪ হাজার ৬৯৬ জন সংক্রমিত ও ১২৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৮ লাখ ৭৪ হাজার ৫২৮ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৭৭৬ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৫ লাখ ৪২ হাজার ৮৬৮ জন।

২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় ৬৬ হাজার ৯৫৩ জন সংক্রমিত ও ৬৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮০ লাখ ৬২ হাজার ৬৭৯ জনে। এ পর্যন্ত ৩১ হাজার ২৯৮ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ২ কোটি ৬৯ লাখ ২৮ হাজার ৬১১ জন।

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২২০ জন। তবে এসময়ে কোনো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১৬ জন। এতে মোট মৃত্যু আগের মতো ২৯ হাজার ৪৩৭ জনে থাকলেও শনাক্ত বেড়েছে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৮৯৭ জনে।- বাংলানিউজ

Paris