ঢাকাশনিবার , ১৭ ডিসেম্বর ২০২২
  • অন্যান্য

রাজশাহীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন

ডিসেম্বর ১৭, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ । ১৭১ জন

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে রাজশাহী পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে ‘সময়মতো নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি, শিশু ও মাতৃস্বাস্থ্যর হবে উন্নতি’ এই স্লোগানে প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়। চলবে আগামি ২২ ডিসেম্বর পর্যন্ত।

জানা গেছে, সেবা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্যক্রম হাতে নিয়েছে রাজশাহী জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়। তার অংশহিসেবে সরকারিভাবে বিনামূল্যে বিভিন্ন ক্যাম্প পরিচালনা করা হবে। তাতে সেবা প্রত্যাশীরা বিনামূল্যে চিকিৎসা সেবা নিতে পারবেন। শুধু তাই, এই সেবা সপ্তাহ উপলক্ষে নারী-কিশোরীদের বিভিন্ন সেবা ও পরামর্শ প্রদান করা হবে। এছাড়া পদ্মার চর এলাকায় বিভিন্ন ক্যাম্প পরিচালনা করা হবে।

এদিন সকালে রাজশাহী পরিবার পরিকল্পনা স্বস্থ্য কেন্দ্রে নরমালে জন্ম নেয়া শিশুর পরিবারকে পুরস্কার প্রদান করা হয়। একই সাথে মা ও শিশুর সুস্থ্যতা কামনা করেন, অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকা রাজশাহী পরিবার পরিকল্পনার উপপরিচালক ড. কুস্তরী আমিনা কুইন।

ভিডিওটি দেখুন…. গ্রীনসিটি

এসময় রাজশাহী পরিবার পরিকল্পনা অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক ও সেবা প্রত্যাশীরা উপস্থিত ছিলেন। পরে বেলুন উড়িয়ে সেবা সপ্তাহের অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

Paris