ঢাকামঙ্গলবার , ২০ ডিসেম্বর ২০২২

করোনা সংক্রমণ প্রতিরোধে রাজশাহীতে চতুর্থ ডোজ টিকা কার্যক্রম শুরু

ডিসেম্বর ২০, ২০২২ ৫:৩৭ অপরাহ্ণ । ১২৪ জন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে রাজশাহীতে চতুর্থ ডোজ টিকা দেওয়া শুরু হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে এ কার্যক্রম চলছে।

প্রাথমিকভাবে ষাটোর্ধ্ব ব্যক্তিদের টিকার চতুর্থ ডোজ দেওয়া হচ্ছে।

রাজশাহী পুলিশ লাইন হাসপাতাল, রাজশাহী সিটি করপোরেশন পরিচালিত নগর স্বাস্থ্যকেন্দ্র, রাজশাহী সেনানিবাস হাসপাতাল এবং ১১ নম্বর ওয়ার্ড স্বাস্থ্যকেন্দ্র থেকে টিকার চতুর্থ ডোজ দেওয়া হচ্ছে।

আজ সকাল সাড়ে ১১ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোভিড-১৯ এর ৪র্থ ডোজ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন এবং তিনি নিজে টিকা গ্রহণ করেন।

এদিকে, বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে করোনার চতুর্থ ডোজ টিকাদান কেন্দ্রগুলোতে বয়স্ক টিকাপ্রত্যাশীদের ভিড় বাড়ছে। বেলা হতেই নানা শ্রেণি-পেশার টিকাপ্রত্যাশী মানুষ কেন্দ্রগুলোতে টিকা নিতে আসছেন।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা এএফএম আঞ্জুমান আরা বেগম জানান, প্রথম দিনেই চতুর্থ ডোজ টিকা নেওয়ার ব্যাপক আগ্রহ দেখা গেছে। আজ থেকে কার্যক্রম শুরু হলো। বয়স্কদের মধ্যে যাদের বুস্টার ডোজের মেয়াদ চার মাস অতিবাহিত হয়েছে প্রাথমিকভাবে তারাই কেবল এ টিকা পাচ্ছেন। টিকাদান কার্যক্রম শেষ হলে প্রথম দিনের সংখ্যাটি বলা যাবে বলেও উল্লেখ করেন তিনি।