ঢাকাবুধবার , ২১ ডিসেম্বর ২০২২

তত্ত্বাবধায়ক সরকারের কোনো প্রশ্নই আসে না: রাজশাহীতে স্বরাষ্ট্রমন্ত্রী

ডিসেম্বর ২১, ২০২২ ৬:১৩ অপরাহ্ণ । ৮৪ জন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেছেন, দেশে একটি আইন আছে, একটি সংবিধান রয়েছে। যে সংবিধানকে ফলো করে আমরা চলছি। সে সংবিধানে কোনো জায়গাতেই তত্ত্বাবধায়ক সরকারের কথা নেই। কাজেই তত্ত্বাবধায়ক সরকারের কোনো প্রশ্নই আসে না। পৃথিবীর অন্য দেশগুলোতে যেভাবে নির্বাচন হয়, সেভাবেই আমাদের দেশে নির্বাচন হবে।

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজশাহী পুলিশ লাইন্সে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের সংবিধান অনুযায়ী বিরোধীদের মিছিল-মিটিং সমাবেশ করার অধিকার রয়েছে। তবে আন্দোলনের নামে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে দেশের প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি বলেন, রাষ্ট্রদূতের জন্য আমরা যথেষ্ট নিরাপত্তা দিয়ে থাকি। আমাদের পুলিশ বাহিনী বিশেষ বিশেষ রাষ্ট্রদূতের বেলায় নজরদারিতে রাখে। এ কারণে মার্কিন রাষ্ট্রদূতের নিরাপত্তা ঘাটতি হয়েছে বলে আমরা মনে করি না।

jagonews24

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাষ্ট্রদূতের কাছে যারা গিয়েছিলেন তারা জিয়াউর রহমানের সময়ে গুম-খুনের শিকার পরিবারের সদস্যরা। তাদের স্বজনদের গুম-খুনের বিচারের দাবি সম্বলিত স্মারকলিপি দিতে যান। বিষয়টি পুলিশ জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে রাষ্ট্রদূতের নিরাপত্তা নিশ্চিত করে।

এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজশাহীর বাঘায় আনসার ভিডিবি কার্যালয় উদ্বোধন করেন। দুপুরে রাজশাহী পুলিশ লাইন্সে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

অনুষ্ঠানে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

 

Paris