ঢাকাশনিবার , ২৪ ডিসেম্বর ২০২২
  • অন্যান্য

দাপুটে ব্যাটিংয়ের পর ফিরলেন সোহান

ডিসেম্বর ২৪, ২০২২ ২:২৫ অপরাহ্ণ । ১১৪ জন

ঢাকা টেস্টের তৃতীয় দিনে শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়েছে বাংলাদেশ। তবে সপ্তম উইকেটে কিছুটা প্রতি আক্রমণের চেষ্টা চালান লিটন দাস ও নুরুল হাসান সোহান। কিন্তু বিপদ ঘটে অক্ষর প্যাটেলের বলে। ৩১ রানে থাকা অবস্থায় স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে বিদায় নেন এই উইকেটকিপার ব্যাটার, ভাঙে ৪৬ রানের আক্রমণাত্মক জুটি। 

ছয় নম্বরে নেমে কোনো রান না করেই ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। পরীক্ষিত ব্যাটারদের মধ্যে এখনও টিকে আছেন শুধু লিটন দাস। ৪৯ রানে অপরাজিত আছেন তিনি। আরেক প্রান্ত থেকে তাকে সঙ্গ দিচ্ছেন তাসকিন আহমেদ।

অর্ধ-শতক করে ফিরেছেন জাকির হাসান। এর আগে ভারতের বিপক্ষে তৃতীয় দিনের প্রথম সেশন হতাশায় কেটেছিল বাংলাদেশ দলের। দিনের প্রথম সেশনেই টাইগাররা হারায় ৪ টি উইকেট। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে টাইগারদের সংগ্রহ ছিল ৭১ রান।

লাঞ্চ বিরতির মিনিট পাঁচেক আগে চতুর্থ উইকেট হিসেবে বিদায় নিয়েছেন মুশফিকুর রহিম। অক্ষর প্যাটেলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৯ রান করে বিদায় নেন তারকা এই ব্যাটার। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি সাকিব আল হাসান। ব্যক্তিগত ১৩ রান করে ফেরেন টাইগার অধিনায়ক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১৭৫ রান। তাতে বাংলাদেশের লিড গিয়ে দাঁড়িয়েছে ৮৮ রানে।- ঢাকা পোস্ট

Paris