ঢাকারবিবার , ২৫ ডিসেম্বর ২০২২
  • অন্যান্য

রাজশাহীতে কথিত ঈসা নবী পরিচয়দানকারী এক ব্যক্তি গ্রেফতার

ডিসেম্বর ২৫, ২০২২ ৬:২০ অপরাহ্ণ । ৯৩ জন

রাজশাহী নগরীতে কথিত ঈসা নবী দাবীকারী গোলাম চৌধুরী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার আরএমপি’র কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ও রাজশাহী মহানগর ডিবি পুলিশ সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় যৌথ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মো: গোলাম চৌধুরী (৩৪) রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার ছোট বনগ্রাম নিউ কলোনীর মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে বলে জানা গেছে।

রোববার (২৫ ডিসেম্বর) বিকেল ৪ টায় আরএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে আরএমপি পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

এতে জানা যায়, আজ সকাল আনুমানিক সাড়ে ৬টায় অজ্ঞাতানামা এক ব্যক্তি উত্তম মেষ পালক গির্জার প্রার্থনাস্থলে লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ গোপনে রেখে চলে যায়। গীর্জার সিস্টার শান্তির সন্দেহ হলে তিনি ব্যাগ খুলে দেখতে পান যে, সেই লাল ব্যাগের মধ্যে একটি পবিত্র কোরআন শরীফ। বিষয়টি তিনি পুলিশকে অবহিত করেন। উক্ত সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ মো: মশিউর রহমান ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে সঙ্গীয় ফোর্স-সহ গীর্জায় উপস্থিত হয়ে দ্রুততার সাথে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরবর্তীতে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে সেই ব্যক্তিকে সনাক্ত করা হয়। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় সেই ব্যক্তির অবস্থান নির্ণয় করা হয়।

দুপুর ১২ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বোয়ালিয়া মডেল থানার নিউ মার্কেট এলাকা হতে মো: গোলাম চৌধুরীকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, যিশুখ্রিষ্টের জন্মদিন বড় দিনের ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির করার নিমিত্ত সে উত্তম মেষ পালক গীর্জায় পবিত্র কোরআন শরীফ রেখে আসে।

গোলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদে সে নিজেকে কথিত ঈসা নবী বলে দাবী করেন এবং তার উপর প্রতিনিয়ত ওহি নাজিল হয় বলে সে স্বীকার করে।

তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Paris