ঢাকাশনিবার , ৩১ ডিসেম্বর ২০২২

তুরস্কে পৃথক ঘটনায় নিহত ১২

ডিসেম্বর ৩১, ২০২২ ১১:৪১ পূর্বাহ্ণ । ১০৮ জন

তুরস্কে একটি রেস্তোরাঁয় বিস্ফোরণে ও নির্মাণাধীন সাইটে দুর্ঘটনায় ১২ জনের প্রাণহানি ঘটেছে।  শুক্রবার (৩০ ডিসেম্বর) দিনের বেলায় দেশটির ইজমির ও আয়দিন প্রদেশে সংঘঠিত দুটি ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন।

প্রদেশটির গভর্নর আনাদোলু এজেন্সিকে বলেছেন, কাবাবের ওই রেস্তোরাঁর কয়েকজন কর্মী সন্ধ্যায় গ্যাসের টিউব থেকে এক ধরনের গন্ধ পাচ্ছিলেন। কিন্তু বিষয়টি বুঝে ওঠার আগেই বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে গ্যাসের টিউবে লিকেজের জেরেই এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

তবে, বিস্ফোরণের প্রকৃত কারণ এখনও অস্পষ্ট। ইতোমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিস্ফোরণে সংশ্লিষ্টতার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদমাধ্যমটির আরেক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (৩০ ডিসেম্বর) দেশটির পশ্চিমাঞ্চলীয় ইজমির প্রদেশে একটি নির্মাণ সাইটে দুর্ঘটনায় পাঁচজন নিহত এবং দুইজন আহত হয়েছেন।

ইজমিরের গভর্নর ইয়াভুজ সেলিম কোগার এক টুইট বার্তায় জানিয়েছেন, বোর্নোভা জেলার একটি ভবনের টাওয়ার সম্প্রসারণের কাজ চলাকালে এই হতাহতের ঘটনা ঘটে।

কর্মকর্তাদের বরাতে প্রতিবেদনে বলা হয়, সেখানে একটি নতুন হোটেল তৈরি করা হচ্ছে। প্রকাশিত ফুটেজে একটি বিল্ডিংয়ের উপরের তলা থেকে একটি ক্রেন ঝুলতে দেখা গেছে।

জরুরী কর্মীরা দুর্ঘটনায় বেঁচে যাওয়া এবং আহতদের খুঁজে পেতে অনুসন্ধান ও উদ্ধার কাজ চালাচ্ছেন।

ইজমির প্রদেশের পাবলিক প্রসিকিউটর অফিস এই ঘটনার বিষয়ে তদন্ত শুরু করেছে।

এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আইন ও বিচার মন্ত্রী বেকির বোজদাগ।- বাংলানিউজ

Paris