বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
Homeআবহাওয়ারাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

রাজশাহীর আকাশে মেঘের আনাগোনার কারণে বেড়েছে তাপমাত্রা। তাই রাজশাহীতে দিনের সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে। একদিনের ব্যবধানে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে ১ দশমিক ২ ডিগ্রি। আর সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে ১ দশমিক ৬ ডিগ্রি। এমন অবস্থায় রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস দিচ্ছে আবহাওয়া অধিদপ্তর। এর সঙ্গে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়তে পারে।

শুক্রবার (১৩ জানুয়ারি) রাজশাহীতে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া শুক্রবার সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। এছাড়া সন্ধ্যা ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৭৫ শতাংশ।

আবহাওয়া অধিদপ্তর শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলেছে-উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামীকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

তবে রাজশাহী, খুলনা, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক আবদুস সালাম ঢাকা পোস্টকে জানান, আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। আকাশে মেঘের আনাগোনা রয়েছে। তাই তাপমাত্রা বেড়েছে। বৃষ্টি হলে, বৃষ্টির পরে তাপমাত্রা কিছুটা কমার সম্ভাবনা রয়েছে। তখন বেশি শীত অনুভূত হবে।

প্রসঙ্গত, সর্বশেষ গত বছরের ২৭ ডিসেম্বর রাজশাহীতে শূন্য দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়। তার আগে ২৫ অক্টোবর রাজশাহীতে ১ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল।- ঢাকা পোস্ট

সর্বশেষ সংবাদ

No posts to display