বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
Homeআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলা, নিহত ৯

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলা, নিহত ৯

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের মন্টেরি পার্ক শহরে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে ৯ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে পুলিশ। গুরুতর আহত হন বেশ কয়েকজন। স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) লস অ্যাঞ্জেলেসের কাছে এ ঘটনা ঘটেছে।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাত ১০টার দিকে গার্ভে অ্যাভিনিউয়ের দিকে গোলাগুলির শব্দ পাওয়া যায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে জানা গেছে, চান্দ্র নববর্ষ উদাযাপনের জন্য মন্টেরি পার্ক শহরে জড়ো হয়েছে হাজার হাজার মানুষ। এমন সময় এ ঘটনা ঘটলো।

ঘটনাস্থলে পুলিশের ব্যাপক উপস্থিতি। ছবি: এপি

লস অ্যাঞ্জেলসের কাউন্টি শেরিফ বিভাগ জানায়, সন্দেহভাজন হামলাকারী একজন পুরুষ। পুরো ঘটনার বিস্তারিত আনুষ্ঠানিকভাবে ব্রিফিং করে জানানো হবে। তবে সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়েছে কিনা, তা নিশ্চিত করেনি পুলিশ।

ঘটনাস্থলে তদন্ত দল। ছবি: এপি

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ঘটনাস্থলে পুলিশের অনেক সদস্য পৌঁছেছে। আহত বেশ কয়েকজনকে হাসপাতালে নিতে দেখা গেছে।

একজন প্রত্যক্ষদর্শী লস অ্যাঞ্জেলেস টাইমসকে বলেন, তিনজন লোক তার রেস্তোরাঁয় দৌড়ে আসে এবং তাকে দরজা বন্ধ করতে বলেন। কারণ ওই এলাকায় মেশিনগানসহ একজন লোককে দেখা গেছে।

উল্লেখ্য, গত বছরের মে মাসে টেক্সাস অঙ্গরাজ্যের একটি প্রাথমিক বিদ্যালয়ে নির্বিচারে গুলি চালিয়ে ১৯ শিক্ষার্থীসহ ২১ জনকে হত্যা করা হয়। ওই ঘটনার পর দেশটিতে অস্ত্র ব্যবহারের আইন আরও কঠোর করার দাবি ওঠে বিভিন্ন মহলে।

সূত্র: বিবিসি, সিএনএন, বাংলাট্রিবিউন

সর্বশেষ সংবাদ

No posts to display