ঢাকারবিবার , ২৯ জানুয়ারি ২০২৩
  • অন্যান্য

‘১৪ বছরে রাজশাহীতে ১০হাজার ৬৬০কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন’

জানুয়ারি ২৯, ২০২৩ ৮:২৭ অপরাহ্ণ । ৯৭ জন

বিগত সময়ে সরকার রাজশাহীতে ব্যাপক উন্নয়ন করেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই রাজশাহী সব সময়ই অবহেলিত ছিল। আপনারা বিগত মেয়র ইলেকশনে আমাদের ভোট দিয়েছেন। বিভিন্ন এলাকায় আমাদের নৌকা মার্কায় আমাদের ভোট দিয়ে জয়যুক্ত করেছেন। আমি আপনাদের আমরা ধন্যবাদ জানাই কৃতজ্ঞতা জানাই।

এই রাজশাহীতে আমরা ইতোমধ্যেই আপনারা দেখেছেন যে কিছুক্ষন আগেই কতগুলো প্রকল্প উদ্বোধন করলাম। ২০০৯ থেকে এই ১৪ বছরে শুধু মাত্র রাজশাহী জেলা ও মহানগরে ১০ হাজার ৬৬০ কোটি টাকার বিভিন্ন প্রকল্প আমরা বাস্তবায়ন করে দিয়েছি। শুধু রাজশাহী মহানগরে চার হাজার কোটি টাকার প্রকল্প আমরা বাস্তবায়ন করে দিয়েছি। আজকে কিছুক্ষন আগে এক হাজার তিনশ ৩৩ কোটি টাকার ২৬টি প্রকল্প উদ্বোধন করলাম। তিনশ ৭৫ কোটি টাকার ৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম। এই প্রকল্প গুলি আপনাদের জন্য উপহার হিসেবে দিয়ে গেলাম।

জনসমাবেশে যোগদিয়েই ২৬ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রবিবার (২৯ জানুয়ারি) বিকালে রাজশাহীতে মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, এই রাজশাহীতে মানুষের কর্মসংস্থানই ছিল না। এখন ডিজিটাল সেন্টার, ট্রেনিং সবকিছু করে দিয়েছি। এখানে শিল্প কলকারখানা হবে। যোগাযোগ ব্যবস্থার উন্নতি আমরা করে দিচ্ছি, এখানেও মানুষের ভাগ্য পরিবর্তন হবে।

রাজশাহীতে একটি আন্তর্জাতিক মানের হোটেল করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখানে আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয় না কারন, এখানে উচ্চ মানের কোন হোটেল নাই। অনেক বিত্তশালী আছে রাজশাহীর তাদেরকে বলবো আপনারা উন্নত মানের হোটেল করেন, আমরা যেন আন্তর্জাতিক ক্রিকেট এখানে আনতে পারি।

আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মানুষের ভাগ্য পরিবর্তন হয় মন্তব্য করে দলটির সভাপতি বলেন, এ সংগঠন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। এ সংগঠন যখনই ক্ষমতায় এসেছে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে।

জনসভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, তথ্য মন্ত্রী হাছান মাহমুদ, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনসহ অন্যান্য নেতারা।

সকাল থেকে জনসভা মাঠে জড়ো হন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। রাজশাহী মাদরাসা মাঠের বাইরে আশপাশের এলাকাগুলোতেও বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Paris