ঢাকামঙ্গলবার , ৩১ জানুয়ারি ২০২৩
  • অন্যান্য

চাঁপাইনবাবগঞ্জে উপনির্বাচন: কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচন সামগ্রী

জানুয়ারি ৩১, ২০২৩ ১:৩৪ অপরাহ্ণ । ১০৩ জন

আগামীকাল ১ ফেব্রুয়ারি বুধবার চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার বেলা ১১ টার সময় জেলা পুরাতন স্টেডিয়াম থেকে প্রতিটি কেন্দ্রের নির্বাচনসামগ্রী সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারদের বুঝিয়ে দেওয়া হয়। পরে এসব সামগ্রী নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেন্দ্রে কেন্দ্র রওয়ানা দেন। এর আগে পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব দ্বায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদের দিক নির্দেশনা দেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ এবং নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। এই আসনে ১৮০টি ভোট কেন্দ্রের ১২৩০টি ভোট কক্ষে ভোটগ্রহণ চলবে।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫ হাজার ৮৮৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। এই আসনে ১৭২টি ভোট কেন্দ্রের ১২৪০টি ভোট কক্ষে ভোটগ্রহণ হবে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনের জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন জানান, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দু’টি আসনে নির্বাচনের দিন ৩৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে ১৮’শ আইনশৃঙ্খলাবাহিনী সদস্য ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ১৩ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে। সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত  বিরতিহীনভাবে ইভিএম এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Paris