ঢাকাবুধবার , ১ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

রাবি সাংবাদিক সমিতির সভাপতি কাইয়ুম, সম্পাদক লোটাস

ফেব্রুয়ারি ১, ২০২৩ ২:৫০ অপরাহ্ণ । ১০০ জন

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (রাবিসাস) ২০২৩-২৪ সালের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুল কাইয়ুম তৌসিফকে সভাপতি ও দৈনিক কালবেলার প্রতিনিধি আব্দুস সবুর লোটাসকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন সংগঠনটির সাবেক সভাপতি ও দৈনিক বাংলা পত্রিকারর রাজশাহী ব্যুরো প্রধান এনায়েত করিম।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি-১ সাইফুর রহমান (ডিবিসি নিউজ), সহ-সভাপতি-২ নোমান ইমতিয়াজ (দেশ রূপান্তর), যুগ্ম-সাধারণ সম্পাদক সোহানুর রহমান রাফি (ইউএনবি), কোষাধ্যক্ষ রিপন চন্দ্র রায় (আজকের পত্রিকা), সাংগঠনিক সম্পাদক আসিফ আজাদ সিয়াম (দৈনিক বাংলা), দপ্তর সম্পাদক ইরফান তামিম (ঢাকা মেইল), প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম রববিল (কালের কণ্ঠ), ক্রীড়া সম্পাদক আব্দুল আহাদ (নিউ এইজ), সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক অর্পণ ধর (সকালের সময়), কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাজ্জাদ হোসেন (সিল্কসিটি নিউজ), কার্যনির্বাহী সদস্য-১ মীর কাদির (বাংলানিউজ২৪ ডটকম), কার্যনির্বাহী সদস্য-২ সাজিদ হোসেন (চ্যানেল আই অনলাইন) ও কার্যনির্বাহী সদস্য-৩ সিরাজুল ইসলাম সুমন (বাংলাদেশ জার্নাল) এবং কমিটির সম্মানিত সদস্য হিসেবে রয়েছেন, মেহেদী হাসান আকাশ (বাংলাভিশন) ও মরিয়ম পলি।

এছাড়া, সংগঠনের সদ্য বিদায়ী সভাপতি নুরুজ্জামান খান (সমকাল) ও সাধারণ সম্পাদক নূর আলমকে (আলোকিত বাংলাদেশ) উপদেষ্টা-১ ও উপদেষ্টা-২ হিসেবে রাখা হয়েছে।

কমিটি ঘোষণার সময় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন, বিদায়ী কমিটির উপদেষ্টা শাহীন আলম (সময়টিভি), রাবিসাসের সাবেক সহ-সভাপতি আমজাদ হোসেন শিমুল (কালবেলা, রাজশাহী ব্যুরো) ও সাবেক সভাপতি সুজন আলী (নিউ এইজ, নিজস্ব প্রতিবেদক, রাজশাহী)।

এদিকে, নবগঠিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছে রাবি প্রশাসন, রাবি শিক্ষক সমিতি, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাবি রিপোর্টার্স ইউনিটি, রাবি প্রেসক্লাব, রাবি ছাত্রলীগ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠন।