ঢাকাবৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিশাল ব্যবধানে নৌকার জয়

ফেব্রুয়ারি ২, ২০২৩ ১১:৩০ পূর্বাহ্ণ । ১২১ জন

চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট) আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মুহা. জিয়াউর রহমান বেসরকারিভাবে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন। তিনি ৯৪ হাজার ৯২৮ ভোট পেয়েছেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করেন এই আসনের রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, এই আসনে টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মনোনীত প্রার্থী মো. নবীউল ইসলাম পেয়েছেন ১ হাজার ৪৭৩ ভোট, স্বতন্ত্র প্রার্থী খুরশিদ আলম বাচ্চু মাথাল প্রতীকে ১৪ হাজার ৩০৯, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ আব্দুর রাজ্জাক ৩ হাজার ৬১ ও জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. গোলাম মোস্তফা গোলাপ ফুল প্রতীকে ১ হাজার ৮৭০ ভোট পেয়েছেন। এই আসনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল সাড়ে ৪টায়।

Paris