ঢাকাশনিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৩

বিএনপির ভিত্তিহীন আন্দোলন কখনোই সফল হবে না: লিটন

ফেব্রুয়ারি ১১, ২০২৩ ৮:৪০ অপরাহ্ণ । ৯৪ জন

বিএনপির আন্দোলন কখনও সফল হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিএনপি-জামাতের নৈরাজ্য, সন্ত্রাস ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির প্রতিবাদে শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, ‘আওয়ামী লীগের জনগণের দল। আওয়ামী লীগ টানা তিন মেয়াদে ক্ষমতায় রয়েছে। এর শেষ পর্যায়ে এসে বিএনপি সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের যে দাবিতে আন্দোলন করছে, সেই দাবি ভিত্তিহীন, অসাংবিধানিক ও অগণতান্ত্রিক। সংবিধান পরিবর্তন ছাড়া দাবি মানা সম্ভব নয়। আর সংবিধান পরিবর্তন করার সুযোগ নেই, কারণও নেই। সেই কারণে বিএনপির আন্দোলন কখনো সফল হবে না। আমরা দেখেছি বিএনপি দেশের বিভিন্ন জায়গায় সমাবেশের নামে পিকনিক করেছে। পিকনিকের এই আন্দোলন করে সরকারের পতন ঘটানো সম্ভব নয়। বিএনপি যতদিন মাঠে থেকে আন্দোলন করবে, আমরাও নেতাকমীদের নিয়ে মাঠে থাকবো। বিএনপি জ্বালাও-পোড়াও করবে, আমরা বসে থাকবো- এমনটি ভাবার কারণ নেই। রাজপথে থেকেই বিএনপিকে প্রতিরোধ করা হবে।

শান্তি সমাবেশে রাসিক মেয়র লিটন আরো বলেন, আওয়ামী লীগ কখনো পালাবে না। পালিয়ে গেছে তো তারেক জিয়া। আমরা ছিলাম, আছি ও আগামীতেও থাকবো। দেশে থেকেই আমরা জনগণের কল্যাণে রাজনীতি করে যাব। কারণ আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই মানুষের কল্যাণ হয়, মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। আর বিএনপি কখনোই মানুষের কল্যাণ চায় না। অযৌক্তিক দাবিতে আন্দোলনের নামে সারাদেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে বিএনপি। তাদের আন্দোলন ও অপচেষ্টা কখনো সফল হবে না। আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করতে চাইলে বিএনপিকে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।

লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করছেন তারই সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের সর্বক্ষেত্রে আজ উন্নয়ন দৃশ্যমান। আমরা নিজস্ব অর্থে বিশ্বের বিস্ময় পদ্মা সেতু নির্মাণ করেছি। ঢাকায় মেট্রোরেল চালু হয়েছে। কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল নির্মাণ প্রায় শেষ পর্যায়ে। ঈশ্বরদীর রূপপুরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মিত হচ্ছে। এভাবে বাংলাদেশ যখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে, তখন দেশের অগ্রযাত্রাকে রুখতে বিভিন্ন ষড়যন্ত্র-চক্রান্ত করছে বিএনপি-জামায়াত। তাদের চক্রান্ত ও ষড়যন্ত্র কোনোদিন সফল হবে না। বাংলাদেশের এই অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না।

বিএনপির তত্ত্বাবধায়ক সরকার দাবির প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য  লিটন বলেন, দেশে তত্ত্বাবধায়ক সরকারের দরকার নেই। ভারত, ইংল্যান্ডসহ বিশ্বের উন্নত দেশে ক্ষমতাসীন সরকার বহাল থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে বলেও উল্লেখ করেন এই আওয়ামী লীগ নেতা।

শান্তি সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান।

সভাপতিত্ব করেন পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক। সমাবেশে জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

এদিকে আজ রাজশাহী জেলার ৯টি উপজেলার ৭২টি ইউনিয়নে ব্যাপক পরিসরে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শান্তি সমাবেশে জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারাসহ সর্বস্তরের নেতাকর্মীরা ও জনসাধারণ অংশ নেন।

রাজশাহী জেলার শান্তি সমাবেশের দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদস্য বেগম আখতার জাহান।

Paris