ঢাকারবিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

সোমবার রাতে ঢাকায় আসছেন হাথুরুসিংহে

ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৬:০৩ অপরাহ্ণ । ৫৩ জন

চন্ডিকা হাথুরুসিংহেকে দুই বছরের জন্য তিন সংস্করণের কোচ করে আবার ফিরিয়ে আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামীকাল সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ৪০ মিনিটে তার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

ইংল্যান্ড সিরিজ হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট। দেশে ফেরার পর একদিন বিশ্রাম নিয়ে কাজ শুরুর কথা রয়েছে তার। ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২২ ফেব্রুয়ারি থেকে জাতীয় দলের ক্যাম্প শুরুর কথা রয়েছে।

শ্রীলঙ্কার সাবেক এ ক্রিকেটার এর আগেও বাংলাদেশে কাজ করেছেন। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত মোট তিন বছর জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন। ৫৪ বছর বয়সী এ কোচ দ্বিতীয় মেয়াদে ঢাকায় থাকবেন আরও দুই বছর।

২০১৭ সালে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর শেষে চাকরি থেকে ইস্তফা দেন হাথুরুসিংহে। তার সাফল‌্যমণ্ডিত অধ‌্যায় শেষ হয়েছিল তিক্ততায়। বোর্ডের কাছে সিনিয়র ক্রিকেটারদের নিয়ে নানা অভিযোগ করেছিলেন তিনি।

তবে প্রথম মেয়াদে হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ বেশ কিছু বড় সাফল্য পেয়েছে। ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার ওয়ানডে সিরিজ হারিয়েছে। ২০১৫ সালে বিশ্বকাপে বাংলাদেশ প্রথমবার কোয়ার্টার ফাইনাল খেলেছিল। ২০১৭ সালের চ‌্যাম্পিয়নস ট্রফিতে খেলেছিল সেমিফাইনাল। এছাড়া অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল‌্যান্ডের মতো বড় দলের বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল।

রাইজিংবিডি