ঢাকারবিবার , ৫ মার্চ ২০২৩
  • অন্যান্য

মুক্তিপণের জন্য ৭ দিনের নবজাতককে অপহরণ

মার্চ ৫, ২০২৩ ২:০৮ অপরাহ্ণ । ১১৮ জন

মুক্তিপণের জন্য সাত দিনের নবজাতককে অপহরণের ঘটনা ঘটেছে। পরে যশোর জেলার অভয়নগর এলাকা থেকে ওই নবজাতককে উদ্ধার ও আসামিদের গ্রেফতার করেন র‌্যাব সদস্যরা।

শুক্রবার রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. রুবেল শেখ (৩৫) খুলনা জেলার দীঘলিয়া এলাকার মৃত মজিদ শেখের ছেলে। অপর আসামি তানিয়া তার স্ত্রী।

ভুক্তভোগী মিলি আক্তার কুড়িগ্রামের রাজারহাট উপজেলার পাঠানপাড়া এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন ধরে ধামরাইয়ের ঢুলিভিটা এলাকার বিভিন্ন বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করতেন। ঢুলিভিটা বাজারের পাশে থাকার কারণে একই এলাকার ভাড়াটিয়া রুবেল ও তার স্ত্রীর সঙ্গে তার পরিচয় হয় এবং তাদের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে।

র‌্যাব জানায়, গত ২৬ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে ঢাকার ধামরাইয়ের ঢুলিভিটা এলাকায় মিলি আক্তারের বাসায় পরিচিত রুবেল ও তার স্ত্রী দেখা করতে আসেন। তাদের কাছে মিলি তার সাত দিনের নবজাতক ছেলেকে রেখে ওষুধ ক্রয়ের উদ্দেশে বাসা থেকে বের হন। ২০ মিনিট পর ফিরে এসে মিলি আক্তার তার বাসায় নবজাতক শিশুসহ রুবেল ও তার স্ত্রীকে না পেয়ে সারারাত পার্শ্ববর্তী বিভিন্ন স্থানে তাদের সন্ধান করেন।

পর দিন ঢুলিভিটা বাজার কমিটির কাছ থেকে রুবেলের বাসার ঠিকানা নিয়ে বাসায় গেলে বাসা তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। একই সঙ্গে তাদের মোবাইল ফোন বন্ধ পান। গত ২৮ ফেব্রুয়ারি রুবেল মোবাইল ফোন চালু করে নবজাতক শিশুকে নেওয়ার বিষয়টি অস্বীকার করে মোবাইল বন্ধ করে দেন। ১ মার্চ রুবেল অন্য একটি নাম্বার দিয়ে ভুক্তভোগী মিলি আক্তারকে ফোন করে জানান, নবজাতক ফিরিয়ে দেওয়ার জন্য ১ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। মুক্তিপণের টাকা না দিলে নবজাতককে মেরে ফেলারও হুমকি দেন।

ভুক্তভোগী মিলি আক্তার তার নবজাতক শিশুকে ফিরে পেতে র‌্যাব ৪-এর সহায়তা চেয়ে ওই বিষয়ে অভিযোগ দাখিল করেন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব।- যুগান্তর

Paris