ঢাকারবিবার , ১২ মার্চ ২০২৩
  • অন্যান্য

রাবির ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা, বিজিবি মোতায়েন

মার্চ ১২, ২০২৩ ১২:২৯ অপরাহ্ণ । ১১৭ জন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় লোকজনের সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সাত প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। বিজিবির সদস্যরা বিশ্ববিদ্যালয়ে বিনোদপুর ফটক এলাকায় অবস্থান নিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর ফটক এলাকায় শনিবার সন্ধ্যার দিকে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় অনেক শিক্ষার্থী ও স্থানীয়রা আহত হন।

বিনোদপুর বাজারের বেশ কিছু দোকানে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। অগ্নিসংযোগ করা হয় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর ফটকের পুলিশ বক্সে।

রাজশাহী বিজিবি ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমদ বলেন, সাত প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। বিনোদপুর বাজার এলাকায় তাঁরা দায়িত্ব পালন করছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে বিজিবি।

এদিকে, সংঘর্ষের ঘটনার পর অনিবার্য কারণবশত বিশ্ববিদ্যালয়ের রোববার ও সোমবারের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে আগামী ১৪ মার্চ মঙ্গলবার থেকে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতি চলবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের এক আদেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পাণ্ডে।

Paris