ঢাকাসোমবার , ১৩ মার্চ ২০২৩
  • অন্যান্য

অস্কার মঞ্চে দীপিকার অভিনব প্রচার কৌশল

মার্চ ১৩, ২০২৩ ৭:১৭ অপরাহ্ণ । ৮০ জন

বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। গত বছর কান চলচ্চিত্র উৎসবে জুরি বোর্ডের সদস্য ছিলেন। তারপর ফুটবল বিশ্বকাপের মঞ্চে হাজির হয়ে তাক লাগিয়ে দেন তিনি। এবার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার মঞ্চে সঞ্চালক হিসেবে হাজির হয়ে নজর কেড়েছেন এই অভিনেত্রী।

রোববার (১২ মার্চ) রাতে (বাংলাদেশ সময় ১৩ মার্চ ভোর ৬টায়) মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছিল এবারের ৯৫তম অস্কার আসর। জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে বিজয়ীদের হাতে এই পুরস্কার তুলে দেন তারকারা।

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক এই আসরে কালো রঙের পোশাকে হাজির হন। তার পরনে ছিল লুই ভিতোঁর মারমেইড স্টাইলের কালো গাউন। গহনা হিসেবে বেছে নেন কার্টিয়ার সংস্থার হিরার নেকলেসের সঙ্গে পোখরাজের লকেট; সঙ্গে ছিল হিরার ব্রেসলেট ও আংটি। তবে সবকিছু ছাপিয়ে নজর কেড়েছে দীপিকার নতুন ট্যাটু! এদিন দীপিকার ঘাড়ের কাছে জ্বলজ্বল করছিল ইংরেজি হরফে লেখা— ‘82E’।

বলিউড অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে চুটিয়ে প্রেম করেছেন দীপিকা। ওই সময়ে প্রেমিকের নাম নিজের শরীরে খোদাই করেছিলেন এই অভিনেত্রী। কিন্তু এ সম্পর্ক ভাঙার কয়েক মাস পরও বয়ে বেরিয়েছেন সেই ট্যাটু। যদিও পরে তা মুছে ফেলেন। সেই জায়গায় এ অভিনেত্রী লিখেছেন— ‘82E’। আর এ ট্যাটু নিয়ে চলছে জোর জল্পনা। অনেকেরই প্রশ্ন— এই লেখার অর্থ কী? কেন এমন ট্যাটু করালেন দীপিকা?

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, ‘82E’ দীপিকা পাড়ুকোনের নিজস্ব স্কিন কেয়ার ব্র্যান্ডের নাম। অত্যন্ত বুদ্ধিদীপ্ত ভঙ্গিতে নিজের ব্র্যান্ডের প্রমোশন করেছেন বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় এই আসরে। ভারতের প্রমাণ দ্রাঘিমারেখার নামানুসারে দীপিকা এই ব্র্যান্ডের নামকরণ করেছেন। যার পুরো কথা— ‘এইটি-টু ইস্ট’।

দীপিকা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘পাঠান’। বক্স অফিসে সিনেমাটির আয় হাজার কোটি ছাড়িয়েছে। বর্তমানে তার ঝুলিতে কয়েকটি সিনেমা রয়েছে। দক্ষিণী সুপারস্টার প্রভাসের সঙ্গে ‘প্রজেক্ট কে’ সিনেমায় দেখা যাবে তাকে। হৃতিক রোশানের ‘ফাইটার’ সিনেমাতেও অভিনয় করছেন দীপিকা। হলিউডের ‘দ্য ইন্টার্ন’ সিনেমার রিমেকে দেখা যাবে এই অভিনেত্রী।

রাইজিংবিডি