ঢাকাশুক্রবার , ১৭ মার্চ ২০২৩

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন মহানগর আ.লীগের

মার্চ ১৭, ২০২৩ ৬:২৭ অপরাহ্ণ । ৮২ জন

বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ।

কর্মসূচির অংশ হিসাবে আজ শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৯টায় দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে শ্রদ্ধার্ঘ অর্পণ, সকাল ১০টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

আলোচনা সভায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু।

সভা সঞ্চালনা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক পংকজ দে।

আরো বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সদস্য বাদশা শেখ, নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ওয়ালী খান, নগর যুবলীগ সভাপতি রমজান আলী, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, নগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জেডু সরকার।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯২০ সালের আজকের এই দিনে ফরিদপুর মহকুমার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ লুৎফর রহমান ও সায়েরা খাতুনের ঘর আলোকিত করে জন্মগ্রহন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা, বিশ্ব মানচিত্রের বুকে জন্ম নেয় বাংলাদেশ। আজ তাঁর জন্মদিনে সারা দেশে উৎসবের আমেজ বইছে। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীটি জাতীয় শিশু দিবস পালন করছে জাতি।

May be an image of 15 people, people standing, people sitting and text that says "সমম তোমার জন্মদিনে আলোকিত হোক বাঙালির প্রতিটি গৃহকোণ ১৭ইমার্চ জাতির পিতা বঙ্গবনধু শেখ মুজিবুর রহমান এর শুভ জন্মদিন জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল তারিখ: মার্ড ২০২০ ड. সময়: সকাল ১০.০০ বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর"

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ ছিলেন না, বর্তমান সমকালীন বিশ্ব রাজনীতিতে বঙ্গবন্ধু শোষিত, বঞ্চিত ও নিপীড়িত মানুষের অধিকার আদায়ের আন্দোলনের এক অণুপ্রেরণার নাম, যার দর্শন ছিলো শোষণহীন সমাজব্যবস্থা ও শোষিত গণতন্ত্র। তিনি সবসময় শোষক শ্রেণির বিরুদ্ধে আমরণ লড়াই করে গেছেন। যার ফলে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র ভূমিকায় অবতীর্ণ করে একটি স্বাধীন জাতি রাষ্ট্র বাঙালিকে উপহার দিয়েছিলেন। তাঁরই স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এখন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের উত্তোরত্তর উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত থাকবে জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে। এই অগ্রযাত্রাকে কোন অপশক্তি ব্যাহত করতে পারবে না। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত সমৃদ্ধির বাংলাদেশ।

বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধীরা ষড়যন্ত্র শুরু করেছে। যারা দেশের উন্নয়ন কার্যক্রমকে নিয়ে ষড়যন্ত্র করছে, জনগণের বিভ্রান্তির সৃষ্টি করছে তারা কোনদিনও সফল হতে পারবে না। তাই আপনাদের সর্বক্ষণ সজাগ থাকতে হবে। আমরা রাজনৈতিক ভাবে রাজপথে থেকে এই অপশক্তির মোকাবিলা করবো। আমাদের আদর্শের জায়গা কখনও পিছপা হবো না।

বক্তারা আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলেও তাঁর আদর্শ ও অনুপ্রেরণা আজও বাঙালির মননে গেঁথে আছে। বঙ্গবন্ধু একটি জ্যোতির্ময় অবয়ব, যে জ্যোতির আলোয় আমরা উদ্ভাসিত। আজ শ্রদ্ধা ও ভালোবাসায় কৃতজ্ঞ চিত্তে তাঁকে স্মরণ করছে বাঙালি জাতি।

কর্মসূচী সমূহে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আজাদ, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, মহিলা বিষয়ক সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, সদস্য জহির উদ্দিন তেতু, শাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন খান, আতিকুর রহমান কালু, আব্দুস সালাম, মজিবুর রহমান, আলিমুল হাসান সজল, জয়নাল আবেদীন চাঁদ, মাসুদ আহমদ, মাসুদ আহমদ, কে এম জুয়েল জামান, থানা আওয়ামী লীগের মধ্যে রাজপাড়া থানার সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, বোয়ালিয়া (পূর্ব) থানার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানার সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, মতিহার থানার সাধারণ সম্পাদক আলাউদ্দিন, নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, নগর মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু, নগর যুব মহিলা লীগ সভাপতি এ্যাড. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলু, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডাঃ সিরাজুম মুবিন সবুজ, নগর তাঁতী লীগ সভাপতি আনিসুর রহমান আনার, সাধারণ সম্পাদক মোকসেদ-উল-আলম সুমন সহ নেতৃবৃন্দ।

Paris