ঢাকামঙ্গলবার , ২৮ মার্চ ২০২৩
  • অন্যান্য

প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব পেল নগরীর নয় স্কুলের ৬৬ শিক্ষার্থী

মার্চ ২৮, ২০২৩ ১২:১৩ অপরাহ্ণ । ১৩৫ জন

নগরীর নয়টি স্কুলের ৬৬ জন শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ করা হয়েছে। সোমবার (২৭ মার্চ) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে এই ট্যাবগুলো তুলে দেওয়া হয়।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার হিসেবে সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় এবং সমমানের সরকারি মাদ্রাসায় নবম ও দশম শ্রেণিতে অধ্যায়নরত প্রথম তিনজন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ট্যাব বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। তিনি বলেন, এগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার শিক্ষার্থীদের জন্য। শিক্ষার্থীরা ক্লাসে ভালো ফলাফল করেছে, এটা তার উপহার। শিক্ষক ও অভিভাবকরা শিক্ষার্থীদের মনিটরিং করবেন।

জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলো- রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, গভ. ল্যাবরেটরী হাই স্কুল, রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল, সয়রা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়, রাজশাহী শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী কলেজিয়েট স্কুল, সরকারি প্রথমনাথ বালিকা উচ্চ বিদ্যালয় (পিএন)। এই স্কুলগুলোর নবম শ্রেণির তিনজন ও দশম শ্রেণির তিনজন মেধাবী শিক্ষার্থীদের ট্যাব দেওয়া হয়। তবে রাজশাহী কলেজিয়েট স্কুল, সরকারি প্রথমনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের (পিএন) দুই সিফটের ১২জন করে শিক্ষার্থীর হাতে ট্যাব তুলে দেওয়া হয়েছে।

রাজশাহী কলেজিয়েট স্কুলের দশম শ্রেণির ছাত্র ফারদিন শামস জামান বলেন, আমরা ক্লাসে ভালো ফলাফল করেছি। তাই প্রধানমন্ত্রী আমাদের এই উপহার দিয়েছেন। আমরা এই ট্যাব জ্ঞান চর্চা ও শিক্ষার কাজে লাগাবো।

অনুষ্ঠানে রাজশাহী জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক কাজল রেখার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা। এসময় রাজশাহীর নয়টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।