ঢাকাবুধবার , ৫ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

ঘুষের টাকাসহ গ্রেপ্তার রাজশাহীর উপ-কর কমিশনারের জামিন নামঞ্জুর

এপ্রিল ৫, ২০২৩ ৫:৫৫ অপরাহ্ণ । ১১৭ জন

নিজস্ব প্রতিবেদক:

ঘুষের ১০ লাখ টাকাসহ গ্রেপ্তার রাজশাহীর উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৫ মার্চ) দুপুরে মহিবুল ইসলাম ভূঁইয়াকে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে তোলা হলে বিচারক আসাদ মো. আসিফুজ্জামান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলাটি দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে পরিচালনা করেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. শহিদুল হক খোকন।

দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, গ্রেপ্তারকৃত উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে আদালতে নিলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মহিবুল ইসলাম ভূঁইয়ার পক্ষের আইনজীবীরা তার জামিন আবেদন করেছিলেন। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে রাজশাহীতে কর কমিশনারের কার্যালয়ে অভিযান চালিয়ে ঘুষের ১০ লাখ টাকাসহ উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে আটক করে দুদক। এ সময় কর অফিসের লোকজনের সঙ্গে দুদকের কর্মীদের ধস্তাধস্তিতে চারজন আহত হন। পরে মহিবুলের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগে দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

এর আগে চিকিৎসক ফাতেমা সিদ্দিকার ফাইল রিওপেন করে উচ্চহারে কর নির্ধারণের হুমকি দেন উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়া। একপর্যায়ে কর কমিশনার তাকে বলেন, ৬০ লাখ টাকা ঘুষ দিলে তার কর খুব কম নির্ধারণ করে দেওয়া হবে। পরে বিষয়টি ৫০ লাখ টাকায় বোঝাপড়া হয়। সেই হিসেবে সকালে প্রথম কিস্তির ১০ লাখ টাকা দেওয়ার জন্য রাজশাহী কর কমিশনারের কার্যালয়ে আসেন ফাতেমা সিদ্দিকা। এ সময় ১০ লাখ টাকাসহ মহিবুল ইসলাম ভূঁইয়াকে হাতেনাতে আটক করেন দুদকের কর্মকর্তারা।

Paris