ঢাকাবুধবার , ৫ এপ্রিল ২০২৩

৮০০ পিস ট্যাপেন্ডা ট্যাবলেটসহ রাখাল গ্রেপ্তার

এপ্রিল ৫, ২০২৩ ৪:৩১ অপরাহ্ণ । ১০৩ জন

নিজস্ব প্রতিবেদক


৮০০ পিস ভারতীয় ট্যাপেন্ডা ট্যাবলেটসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন (আরএমপি) নৌ-পুলিশ। গ্রেপ্তারকৃত হলেন, নগরীর কাশিয়াডাঙ্গার হারপুর এলাকার মৃত আইজ উদ্দিনের ছেলে আব্দুল মান্নান (৫০)। তিনি পেশায় একজন মহিষের রাখাল।
এনিয়ে মঙ্গলবার (৪ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে আরএমপির নৌ-পুলিশ ফঁাড়িতে সংবাদ সম্মেলন করে নৌ-পুলিশ রুহুল কবীর খান এই তথ্য জানায়।
তিনি বলেন, হারুপুর গ্রামস্থ্য বস্তাবাঁধ ঘাট এলাকায় গতকাল সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে ভারত থেকে মাদকের একটি চালান সিমান্ত পাড়ি দিয়ে রাজশাহীতে ঢুকছে। এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে  আব্দুল মান্নানকে আটক করে পুলিশ।
এসময় আসামীর নিজ হেফাজত হতে একটা ব্যাগের ভিতর রক্ষিত লাল সবুজ চেকের গামছা দ্বারা মোড়ানো অবস্থায় ৮০ পাতা। ৮০০ টি ট্যাবলেট উদ্ধার করা হয়। এমফিটামিন জাতীয় এবং তীব্র ব্যাথা নাশক ও স্নায়ুতন্ত্র অকার্যকারী হিসেবে ব্যবহৃত ট্যাপেন্টাডল ট্যাবলেট। মাদক সেবিরা এই জাতীয় ঔষধকে মাদকের বিকল্প হিসেবে ব্যবহার করায় একে ‘খ’ শ্রেণির মাদকদ্রব্য হিসেবে সরকার ৮ জুলাই মাদক হিসেবে গেজেট প্রকাশ করেন ।
সাধারণত এ মাদকগুলো জেলে রাখালরা ভারত সীমান্ত থেকে বাংলাদেশ সীমান্ত নিয়ে আসেন। তারাই মূলত এই মাদকগুলো বাহন করে থাকে। পরে বিভিন্ন হাত ঘুরে সেবীদের হাতে পৌঁছায় মাদকগুলো। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে এই কর্মকর্তা সাংবাদিকদের জানান।

Paris