ঢাকারবিবার , ৯ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

মুক্তি সংঘ ক্লাবের উদ্যোগে রমজানে ১০টাকায় দুধ পাচ্ছে দরিদ্র মানুষ 

এপ্রিল ৯, ২০২৩ ৬:১১ অপরাহ্ণ । ১৪৩ জন

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র রমজান মাসে দরিদ্র মানুষের মাঝে ১০টাকায় দুধ বিক্রি করছে রাজশাহীর মুক্তি সংঘ ক্লাব। রোববার নগরীর সাগরপাড়া এলাকায় মুক্তি সংঘ ক্লাব চত্বরে প্রায় ৩০০ মানুষের মাঝে এসব বিক্রি করা হয়।

জানা গেছে, রাজশাহীর মুক্তি সংঘ ক্লাবের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ শামসুল হুদা কিশলুর নেতৃত্বে পবিত্র রমজান মাস উপলক্ষে বাজার দরে দুধ কিনে তা মাত্র ১০ দরে সপ্তাহের প্রতি রবিবার ৩০০ থেকে ৪০০ দরিদ্র মানুষের মাঝে আধা লিটার করে বিতরণ করা হয়।

এ বিষয়ে ক্লাবের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ শামসুল হুদা কিশলু বলেন, রাজশাহীর মুক্তি সংঘ ক্লাব সব সময় মানুষের সেবা করে আসছে। ক্লাবটি প্রায় ৯ বছর ধরে নগরীর বিভিন্ন এলাকার দরিদ্র মানুষকে স্বাবলম্বী করার পাশাপাশি তাদের পাশে থাকছে। পবিত্র রমজান মাস উপলক্ষে সপ্তাহের প্রতি রবিবার আমরা ৩০০ থেকে ৪০০ দরিদ্র মানুষের মাঝে মাত্র ১০টাকায় দুধ পৌছে দিচ্ছি।

এছাড়া সারা বছর জুড়েই সপ্তাহের প্রতি শনিবার ক্লাবে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান সহ ওষুধ বিতরণ করা হয়। সেলাই প্রশিক্ষণ দিয়ে এখন পর্যন্ত ২ থেকে ৩ হাজার মনুষকে স্বাবলম্বী করতে সহায়তা করা হয়েছে। এখনও আমাদের ক্লাব থেকে ২৮ জন সপ্তাহে তিনদিন করে সেলাই প্রশিক্ষণ নিচ্ছেন। আমরা আগে থেকেই আনুষের পাশি থাকি এবং আগামীতেও থাকব বলে তিনি জানান।

দুধ নিতে আসা মানুষদের থেকে জানা গেছে,  ‘রমজান মাসে চাহিদা বেড়ে যাওয়ার কারণে দুধের দামও বেড়ে যায়। এ কারণে অনেকে প্রয়োজনীয় দুধটুকু কিনতে পারে না। কম দামে দুধ পেয়ে আমাদের খুব উপকার হচ্ছে। মুক্তি সংঘ ক্লাব করোনা মহামারীসহ সব সময়ই মানুষের উপকার করে থাকে। আমাদের বিপদ-আপদে সাহায্য করে থাকে।’

১০টাকায় দুধ বিক্রি সময় উপস্থিত ছিলেন, মুক্তি সংঘ ক্লাবের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ শামসুল হুদা কিশলু, মুক্তি সংঘ ক্লাবের সহ-সম্পাদক আব্দুল জব্বার, দপ্তর সম্পাদক জাহিদ ইকবার বাবলা, কার্য নির্বাহি সদস্য-১ আবুল কাশেম টুলুসহ প্রমুখ।

 

 

Paris