ঢাকামঙ্গলবার , ১১ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

এশিয়া কাপ ও বিশ্বকাপ ‘বয়কট’ করতে প্রস্তুত পাকিস্তান

এপ্রিল ১১, ২০২৩ ৪:২৯ অপরাহ্ণ । ১৪২ জন

আসন্ন ২০২৩ এশিয়া কাপ ও ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ বয়কট করতে প্রস্তুত পাকিস্তান। সোমবার এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ম্যানেজমেন্ট কমিটির সভাপতি নাজাম শেঠি। এমনকি তারা এই দুটি মেগা ইভেন্ট বর্জন করলে যে ৩ মিলিয়ন ডলার ক্ষতি হবে সেটার জন্যও তারা প্রস্তুত। এ বিষয়ে আইসিসিকে পরোয়া করবে না তারা।

নাজাম শেঠি বলেন, ‘আমরা যদি এশিয়া কাপে না খেলি তাহলে ৩ মিলিয়ন ডলার ক্ষতির সম্মুখীন হবো। আমরা যদি বিশ্বকাপে না খেলি কিংবা বিশ্বকাপ বর্জন করি তাহলে আইসিসির সঙ্গে আমাদের সম্পর্ক খারাপ হবে। বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ আলাদা গুরুত্ব বহন করে। বিভিন্ন ইস্যু তৈরি হবে এটা নিয়ে।’

তিনি আরও বলেন, ‘আসলে আর্থিক বিষয়টা উদ্বিগ্ন হওয়ার মতো। এক্ষেত্রে আমার ব্যক্তিগত মতামত হলো- অতীতে আর্থিক বিষয়ে পিসিবি নির্ভরশীল ছিল আইসিসির ওপর। সে কারণে তাদের শর্তাবলি আমাদের মেনে নিতে হতো। এখন আমাদের শক্তিশালী পিএসএল আছে। সেখান থেকে আমাদের অনেক আয় হচ্ছে। আমরা আর্থিকভাবে আত্মনির্ভরশীল হয়েছি। আইসিসি যে পরিমাণ আর্থিক সহায়তা দিতো সে পরিমাণ এখন আমরা পিএসএল থেকেই পাচ্ছি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি এশিয়া কাপ ও বিশ্বকাপ বয়কট করে যে ৩ মিলিয়ন ডলার ক্ষতি হবে সেটা মেনে নেওয়ার। আমাদের সম্মান ও রাজনৈতিক মতাদর্শ রক্ষা করতেই আমরা এটা করবো।’

শেঠি আরও জানান, দেশের ক্রিকেটপ্রেমীরাও চায় না ভারতে গিয়ে পাকিস্তান দল বিশ্বকাপ খেলুক। যেহেতু তারা পাকিস্তানে খেলতে আসছে না।

‘আমি জানি পাকিস্তানের মানুষও চায় না আমাদের দল ভারতে গিয়ে খেলুক। যেহেতু ভারত আমাদের এখানে খেলতে আসে না। মানুষ চায় আমরা যেন আমাদের সিদ্ধান্তে অটল থাকি।’ যোগ করেন তিনি।

রাইজিংবিডি