ঢাকাবুধবার , ১২ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

রাজশাহীতে ভেজাল গুড় কারখানায় অভিযান, সাত ব্যবসায়ীকে জরিমানা

এপ্রিল ১২, ২০২৩ ৩:১৯ অপরাহ্ণ । ৫০ জন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাঘায় সাতটি ভেজাল গুড় তৈরির কারখানায় র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় তারা সাত ব্যবসায়ীকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১২ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে বাঘার চকসিংগা পাঁচপাড়া এলাকার কারখানায় ভেজালগুড় তৈরি হচ্ছে । এমন খবরের ভিত্তিতে র‌্যাব-৫ এর একটি দল রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালকের নেতৃত্বে অভিযান পরিচালনা করে।

অভিযানে গুড় কারখানার মালিক মনিরুল ইসলাম ও তার ভাই শরিফুল ইসলােকে ২০ হাজার, রতন গুড় কারখানার মালিক মিনা রানীকে ২০ হাজার, কাজিম গুড় কারখানার মালিক কাজিম উদ্দিনকে ২০ হাজার,  সবুজ কারখানার মালিক সবুজ আলীকে ৩০ হাজার, রকি গুড় কারখানার মালিক রকি আহম্মেদকে ২০ হাজার, মিঠুন গুড় কারখানার মালিক মিঠুন আলীকে ৫০ হাজার ও আলাউদ্দীন গুড় কারখানার মালিক আলাউদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ভোজাল গুড় ৩ হাজার ৬০০ কেজি, চুন ৫ কেজি, হাইড্রেস ৩ কেজি, সোডা- ৬ কেজি, ডালডা ১২ কেজি, রঙ ৪ কেজি, ফিটকেরি ৩ কেজি, চিনি ৫৫০ কেজি জব্দ করে জনসম্মুখে ধ্বংস করে। সেই সাথে ৭টি ভেজাল গুড় কারখানার মালিকদের ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করে।

 

Paris