ঢাকাবৃহস্পতিবার , ১৩ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

মারা গেলেন রাজশাহীর নারী সংবাদপত্র বিক্রেতা খুকি

এপ্রিল ১৩, ২০২৩ ৪:২৮ অপরাহ্ণ । ১৩৬ জন

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা দিল আফরোজ খুকি (খুকুমনি) মারা গেছেন। বুধবার (১২ এপ্রিল) দিনগত রাত দেড়টার দিকে নগরীর মিশনারিজ অব চ্যারিটি আশাদান মাদার তেরেজা আশ্রমে তিনি মৃত্যু বরণ করেন।

দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন, তার ভাগ্নে শামস রহমান রুমি। তিনি বলেন, খুকিখালা মিশনারিজ অব চ্যারিটি আশাদান মাদার তেরেজা আশ্রমে মৃত্যু বরণ করেন। পরে রাজশাহীর গোহাঙ্গা করব স্থানে তার নামাজের জানাজো শেষে সেখানেই দাফন করা হবে। দাফনের প্রস্তুতি চলছে।

এর আগে ২০২২ সালের ১৭ ডিসেম্বর নগরীর লক্ষ্মীপুরে খবরের কাগজ বিক্রির সময়ে হাঁটতে হঠাৎ পেয়ে অসুস্থ হন খুকুমনি। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরক অবস্থান অবনতি হলে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে দীর্ঘদিন চিকিৎসা নেন। এরপর ১৯ ফেব্রুয়ারি রামেক হাসপাতাল থেকে মিশনারিজ অব চ্যারিটি আশাদান মাদার তেরেজা আশ্রমে পাঠানো হয় খুকুমনিকে।

এর আগে ২০২০ সালে সামাজিক যোগাযোগমাধ্যমে খুকুমনির জীবন-সংগ্রামের একটি ভিডিও ভাইরাল হয়। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসলে জেলা প্রশাসন খুকুমনির পাশে দাঁড়ায়। এছাড়া একই বছর শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পান খুকুমনি।

এ বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, যেহেতু খুকুমনি অসুস্থ্য অবস্থায় তার স্বজনরা পাশে ছিল না। খুকুমনির মরদেহ ধর্মীয় রীতি মেনে দাফন করা হবে। এছাড়া পরবর্তি ধর্মীয় বিষয়গুলো জেলা প্রশসকের পক্ষ থেকে করা হবে।

Paris