ঢাকাশুক্রবার , ১৪ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

চিরনিদ্রায় শায়িত হলেন খুকি

এপ্রিল ১৪, ২০২৩ ৪:৪২ অপরাহ্ণ । ৫৮ জন

রাজশাহীর নারী পত্রিকা বিক্রেতা জয়িতা দিল আফরোজ খুকির (৬২) জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাত ৮টায় নগরীর টিকাপাড়া ঈদগাহ মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

পরে তার মরদেহ দাফন করা হয়। খুকির জানাজার নামাজে অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া বিভিন্ন স্তরের মানুষ খুকির জানাজার নামাজে অংশ নেন।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১টায় নগরীর মহিষবাথান এলাকায় থাকা ‘মিশনারিস অব চ্যারিটি আশাদান মাদার তেরেসা আশ্রমে’ তিনি ইন্তেকাল করেন। স্ট্রোক করার পর তিনি দীর্ঘদিন থেকে চরম অসুস্থ ছিলেন।

এতদিন রাজশাহী জেলা প্রশাসনের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল। শারীরিক নানান সমস্যায় ভুগতে থাকা খুকিকে কিছুদিন আগে নেওয়া হয়েছিল নগরীর ওই আশ্রমে।

খুকির মৃত্যুর খবর পেয়ে তার মরদেহ দেখতে আশ্রমে যান রসজশাহী জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, রাজশাহী নগর পুলিশের বিশেষ পুলিশ সুপার (নগর বিশেষ শাখা) মুহম্মদ আব্দুর রকিব ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. শামসুল ইসলাম।

এ সময় রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, জেলা প্রশাসনের উদ্যোগে তার মরদেহ ধর্মীয় রীতি মেনে দাফনের ব্যবস্থা করা হবে।

তবে ‘কোয়ান্টাম ফাউন্ডেশন’ নিঃসন্তান দিল আফরোজ খুকির মরদেহের গোসল ও দাফনের যাবতীয় দায়িত্ব নিয়েছিল।

বৃহস্পতিবার বাদ এশা নগরীর টিকাপাড়া ইদগাহে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে কবরস্থানে খুকির মরদেহ দাফন করা হয়।

এদিকে সংগ্রামী এই নারীর মৃত্যুতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন গভীর শোক প্রকাশ করেছেন। তিনি খুকির বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

Paris