ঢাকাশনিবার , ১৫ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

চাঁদরাতে জেমসের নতুন গান

এপ্রিল ১৫, ২০২৩ ৮:০৪ অপরাহ্ণ । ৮৯ জন

জীবন্ত কিংবদন্তি সংগীতশিল্পী মাহফুজ আনাম জেমস। ১২ বছরের বিরতি ভেঙে গত বছর নতুন গান দর্শক-শ্রোতাদের উপহার দেন তিনি। ঈদুল ফিতর উপলক্ষে এবারো মুক্তি পাবে নগরবাউলের গান।

গতবারের মতো এবারো ঈদের চাঁদ রাতে নতুন গানটি মুক্তি পাবে। ফেসবুকে পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এ ঘোষণা দেওয়া হয়েছে। গানটি ‘বসুন্ধরা ডিজিটাল’ নামে একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।

জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিন এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘গত বছরের রোজার ঈদেও জেমসের গানটি ছিল ভক্তদের জন্য চমক। এবারো সেই ধারাবাহিকতা রাখা হয়েছে। আশা করি, জেমস ভক্তরা গানটি গ্রহণ করবেন।’

তবে নতুন এ গানের গীতিকার-সুরকার বা গানের কথার বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

জেমসের গাওয়া উল্লেখযোগ্য গান হলো— ‘বাংলাদেশ’, ‘জেল থেকে আমি বলছি, মা’, ‘দুখিনী দুঃখ করো না’, ‘লেইস ফিতা লেইস’, ‘বাবা কতো দিন’, ‘বিজলী’, ‘দুষ্টু ছেলের দল’, ‘মিরাবাঈ’, ‘পাগলা হাওয়া’, ‘গুরু ঘর বানাইলা কি দিয়া’ প্রভৃতি।

নগর বাউল থেকে প্রকাশিত অ্যালবামগুলো হলো— ‘স্টেশন রোড’ (১৯৮৭), ‘জেল থেকে বলছি’ (১৯৯৩), ‘নগর বাউল’ (১৯৯৬), ‘লেইস ফিতা লেইস’ (১৯৯৮), ‘দুষ্ট ছেলের দল’ (২০০১)। জেমসের একক অ্যালবামগুলো হলো—‘অনন্যা’ (১৯৮৯), ‘পালাবে কোথায়’ (১৯৯৫), ‘দুঃখিনি দুঃখ করোনা’ (১৯৯৭), ‘ঠিক আছে বন্ধু’ (১৯৯৯), ‘আমি তোমাদেরই লোক’ (২০০৩), ‘জনতা এক্সপ্রেস’ (২০০৫), ‘তুফান’ (২০০৭), ‘কাল যমুনা’ (২০০৮)।

রাইজিংবিডি