ঢাকাশুক্রবার , ৫ মে ২০২৩
  • অন্যান্য

বিনোদনের আকর্ষণ রাজশাহীর পদ্মাপাড়ে উপচে পড়া ভিড়

মে ৫, ২০২৩ ৮:১৪ অপরাহ্ণ । ২৯৬ জন

নিজস্ব প্রতিবেদক:

টানা পাঁচ দিনের ঈদের ছুটি কাটিয়ে ২৪ এপ্রিল সরগরম হয় অফিস পাড়া। তবে গতকাল বৃহস্পতিবার (৪মে) বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ‘বুদ্ধ পূর্ণিমা’ উপলক্ষ্যে সরকারি ছুটি। এরপর শুক্র ও শনিবার রয়েছে সাপ্তাহিক ছুটি। ফলে আবার তিনদিন ছুটি কাটানোর সুযোগ পেয়েছেন সরকারি চাকরিজীবীরা।

সেই সাথে সাপ্তাহিক ছুটি হওয়ায় শুক্রবার (৫মে) রাজশাহীর বিনোদনের আকর্ষণ রাজশাহীর পদ্মাপাড়নজ নগরীর বিনোদন কেন্দ্রগুলোয় ঢল নামে সব বয়সের মানুষের। বেলা যত গড়ায় ভিড় ততই বাড়ে বিনোদন কেন্দ্রে। পূর্বের সূর্য পশ্চিমে ঢলতেই অনেকে পরিবার-পরিজন নিয়ে বিভিন্ন বিনোদন কেন্দ্রে ভিড় জমান।

রাজশাহীর শহীদ জিয়া শিশুপার্ক, বড়কুঠি পদ্মার পাড়, তার অদূরেই থাকা সীমান্ত অবকাশ, সীমান্তে নোঙর এবং লালন শাহ মঞ্চসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের ভিড় উপচে পড়ে। নগরের প্রধানতম বিনোদন কেন্দ্র শহীদ এএইচএম কামরুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা সংস্কার ও উন্নয়ন কাজের জন্য এখনো রয়েছে বন্ধ। এতে বাড়তি চাপ পড়েছে পদ্মা পাড় ও শিশুপার্কে।

রাজশাহীর পদ্মা পাড়ে গিয়ে দেখা গেছে, ঈদের পরের ছুটির মতোই খুশিতে মাতোয়ারা সবাই। তবে গতকাল বৃষ্টি হওয়ায় শীতল আবহাওয়ায়  প্রাণভরে ঈদের মতোই অনাবিল আনন্দ ভাগাভাগি করে নিতে বিভিন্ন বয়সের মানুষ ভিড় করেছেন সেখানে। রাজশাহীর বাইরে থেকেও আসছেন অনেক মানুষ।

নগরীর উপশহরের বাসিন্দা মেহেদি হাসান বলেন, তিন ছুটি থাকায় গতকালই পদ্মার পাড়ে বেড়াতে গিয়েছিলাম তবে বৃষ্টি হওয়ায় বেশীক্ষন বাইরে থাকাতে পারি নি। তবে আজ আবার ঘুরতে এসেছি।

ঘুরতে আসা মাহাবুব হোসেন বলেন, অন্যান্য দিনের তুলনায় আজ আবহাওয়া ভালো। তাই পদ্মা পাড়ের উপভোগ করতে স্ত্রী-সন্তানকে নিয়ে বেড়াতে এসেছেন। আর নদীর ধারে আজ বেশ ভিড়। তাই খুব ভালো লাগছে বলেও জানান।

বেড়াতে আসা দড়িখরবনার রায়হান, সোহানরা জানায়, রাজশাহীর মূল আকর্ষণ পদ্মাপাড়। এখানে প্রায় আসা হয়। তবে সাপ্তাহিক ছুটি থাকায় পদ্মা পাড়ের বালুচর দেথতে ও নির্মল বাতাসে শ্বাস নিতে বন্ধুরা মিলে এখানে বেড়াতে এসেছি।

এদিকে, পদ্মার অতিতের সেই যৌবন না থাকলেও মনোরম পরিবেশ, নির্মল বাতাস আর সূর্য ডোবার গোধুলি লালনের দৃশ্য বিনোদন প্রেমীদের কাছে টানে। মহানগরের বড়কুঠি থেকে বুলনপুর ও পঞ্চবটি হয়ে সাতবাড়িয়া পর্যন্ত দীর্ঘ প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে রয়েছে পদ্মার পাড়।
রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দিক নির্দেশনায় রাসিক
কর্তৃক পদ্মাপাড়ের সৌন্দর্য বাড়ানোর পর এ পদ্মাপাড় আরও মনরোম হয়ে উঠেছে। তাই পদ্মা পাড়ের নির্মল বাতাস আর নৈসর্গিক পরিবেশে আনন্দ ভাগাভাগি করে নিতে ছুটির দিন গুলোতে ঢল নামে ভ্রমন পিপাসুদের।

Paris