ঢাকাবুধবার , ১৭ মে ২০২৩
  • অন্যান্য

গণতন্ত্র ও উন্নয়ন বিরোধী যেকোনো দেশী-বিদেশী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ান : রাষ্ট্রপতি

মে ১৭, ২০২৩ ৫:১১ অপরাহ্ণ । ৬০ জন

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন গণতন্ত্র ও উন্নয়নের পথে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী দেশী-বিদেশী যেকোনো অপশক্তির বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতি হিসেবে প্রথমবারের মতো নিজ জেলা পাবনায় চার দিনব্যাপী সফরের তৃতীয় দিনে আজ সকালে ‘পাবনা ডায়াবেটিক সমিতি’ পরিদর্শন ও মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপ্রধান সামনের দিনগুলোতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সকল রকম ষড়যন্ত্র ও নৈরাজ্যকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার অনুরোধ জানান।

“জনগণই সকল ক্ষমতার উৎস” উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, “বাংলাদেশ যেভাবে অগ্রসর হচ্ছে, সেখানে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী সকল অপশক্তিকে প্রতিহত করবেন এবং তাদেরকে মাথা উঁচু করার কোন সুযোগ দিবেন না।”

গণতন্ত্রকামী দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, গণতন্ত্র যাতে তমসাচ্ছন্ন না হয়; কোন অশুভ শক্তি যেন এখানে ভর করতে না পারে সেদিকে খেয়াল রাখবেন।

বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু যে আশা-ভরসা নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, তাহলেই, এই দেশ বিনির্মাণে আর কোন প্রতিবন্ধকতা থাকবে না।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, “আইনানুযায়ী একটা স্বাধীন নির্বাচন কমিশনের অধীনেই একটি নিরপেক্ষ নির্বাচন হবে ইনশাল্লাহ।”
একসময় বাংলাদেশে অনির্বাচিত সরকারের প্রয়োজন হয়েছিল উল্লেখ করে রাষ্ট্রপ্রধান বলেন, বর্তমানে “অনির্বাচিত সরকারের অধীনে কোন রকম নির্বাচন হওয়ার সুযোগ নেই। দেশে  সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।”

রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোকে আলোচনা ও সমঝোতার মাধ্যমে  নির্বাচনের পথে চলে আসার অনুরোধ জানান।
তিনি সহিংসতার পথ পরিহার করে আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনের পথে ফিরে আসতে বিবাদমান রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান।
মোঃ সাহাবুদ্দিন বলেন, “বাংলাদেশ উন্নয়নের শিখরে আজ। এ সরকার বাংলাদেশের মানুষের মুখ উজ্জ্বল করছে। বিশ্বের বুকে বাংলাদেশ গর্বে উচু করে দাঁড়িয়েছে।”

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে চলমান এ গণতান্ত্রিক উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।
এর আগে, ডায়াবেটিক সমিতিতে পৌঁছালে স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এবং সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম রাষ্ট্রপতিকে ফুল দিয়ে স্বাগত জানান।

ডায়াবেটিক সমিতির আয়োজনে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট মোঃ শামসুল হক টুকু এমপি, পাবনা নাগরিক সমাজের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু এবং ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি ডাঃ মনোয়ারুল আজিজ প্রমুখ ।

রাষ্ট্রপ্রধান পাবনা স্বাস্থ্য সেবা হাসপাতালে অন্তর্ভুক্ত ডায়াবেটিক সমিতির অফিস ঘুরে দেখেন। তিনি সেখানে সংশ্লিষ্ট কর্মকর্তা ও ডাক্তারদের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন।

সমিতির আজীবন সদস্য রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে ফুল এবং ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম।
উল্লেখ্য, পাবনা ডায়াবেটিক সমিতির সদস্য প্রায় তিন লক্ষাধিক।

বাসস

Paris