ঢাকাবুধবার , ১৭ মে ২০২৩
  • অন্যান্য

মৃণাল সেনের চরিত্রে নিজের লুক দেখে নিজেকেই চিনতে পারলেন না চঞ্চল

মে ১৭, ২০২৩ ৭:০৯ অপরাহ্ণ । ৬১ জন

ছবিতে হুবহু যেন মৃণাল সেন! চোখে মোটা ফ্রেমের কালো চশমা। পরনে সাদা পাঞ্জাবি। ঠোঁটের ফাঁকে ধরা সিগারেট… অবিকল সেই চেহারা। চোখে-মুখে সেই এক অভিব্যক্তি। একনজরে চেনা দায় মৃণাল সেন না চঞ্চল চৌধুরী। মৃণাল সেনের চরিত্রে নিজের লুক দেখে চঞ্চল চৌধুরীও নিজেকে চিনতে পারলেন না!

প্রথমবারের মতো ভারতের টলিউডের সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল। নাম ‘পদাতিক’। এটি নির্মাণ করছেন কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জি। সিনেমাটি নির্মিত হচ্ছে উপমহাদেশের অন্যতম সেরা চলচ্চিত্রকার মৃণাল সেনের জীবন অবলম্বনে। সিনেমাটিতে মৃণাল সেন ভূমিকায় অভিনয় করেছেন ঢাকার চঞ্চল।

চরিত্রের সঙ্গে চঞ্চলকে একেবারে মানানসই করে তুলেছেন মেকাপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডু। সেই লুক দেখে নিজেকে দেখে নিজেই চিনতে পারলেন না চঞ্চল।

মঙ্গলবার (১৬ মে) সামাজিকমাধ্যমে সেই ছবি শেয়ার করেছেন চঞ্চল। ‘পদাতিক’-এ নিজের লুক নিয়ে এই অভিনেতার মন্তব্য, ছবিটা দেখে প্রথমে আমি নিজেও অবাক হয়ে যাই। এটা কি মৃণাল সেন নাকি আমি! সত্যিটা বুঝতে একটু সময় লেগেছে, সেই সঙ্গে অনেকখানি ভালোও লেগেছে। মেকাপ আর্টিস্ট সোমনাথ কুন্ডুর কী অসাধারণ কাজ।

২০২২ সালে ‘পদাতিক’র শুটিং শুরু হওয়ার কিছুদিন আগেই পিতৃহারা হন চঞ্চল চৌধুরী। তবে কাজ থামিয়ে রাখেননি তিনি। পিতৃশোক বুকে চেপেই কলকাতায় ছুটি গিয়েছিলেন ‘পদাতিক’র শুটিংয়ের জন্য।

পোস্টে সে কথা উল্লেখ করে চঞ্চলের মন্তব্য, বাবার সদ্য মৃত্যুর শোক বুকে নিয়ে শেষ করেছি মৃনাল সেনের জীবনীভিত্তিক সিনেমা ‘পদাতিক’র কাজ। এ বছরেই সিনেমাটি মুক্তি পাবে সিনেমা হলে। ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা সৃজিতদার প্রতি এরকম একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ে আমাকে নির্বাচন করার জন্য।

উল্লেখ্য, সিনেমাটিতে মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার মনামী ঘোষ। ইতোমধ্যে সিনেমার শুটিং শেষ। চলছে পোস্ট প্রডাকশনের কাজ।

বাংলানিউজ