ঢাকাবুধবার , ১৭ মে ২০২৩
  • অন্যান্য

রাবির আওয়ামী কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে রাসিক মেয়রের মতবিনিময়

মে ১৭, ২০২৩ ৯:১৭ অপরাহ্ণ । ৬৪ জন

রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) আওয়ামী কর্মকর্তা-কর্মাচারীদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল চারটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত রাবির শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
সভায় সভাপতিত্ব করেন রাবি আওয়ামী কর্মকর্তা পরিষদের সভাপতি সৈয়দ মিশফাক আলী।
অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে শাহাদতবরণকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

মতবিনিময় সভায় রাসিক মেয়র বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের ধারাবাহিকতায় রাজশাহীতে উন্নয়ন দৃশ্যমান। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন।

রাসিক মেয়র বলেন, এই বছরটি নির্বাচনের বছর। বিএনপির মির্জা ফখরুল সহ তাদের নেতারা বলছে, ‘তারা নির্বাচনে আসবে না। নির্বাচত হতে দেওয়া হবে না।’ নির্বাচন হতে দেওয়া হবে-  এমন কথা বলার অধিকার তাদের কে দিয়েছে? তারা তো সংসদে বিরোধী দলও নয়। তারা তত্ত্বাবধায়ক সরকারের যে দাবি করছে, সেটি অগণতান্ত্রিক ও অসাংবিধানিক। দেশের সর্বোচ্চ আদালত বলে দিয়েছে, তত্ত্ববধায়ক সরকারের আর প্রয়োজন নেই। বিশ্বের উন্নত দেশে যেভাবে নির্বাচন হয়, সেভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। নির্বাচনকালীন সরকার প্রধান হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাসিক মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় গৃহহীন মানুষকে ঘর নির্মাণ করে দিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়ে অর্থ বরাদ্দ নিয়ে অসহায় মানুষের গৃহ নির্মাণ করে দেওয়ার চেষ্টা করবো।এ অঞ্চলে ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটাবো। কর্মসংস্থান প্রয়োজন। কর্মসংস্থানের ব্যবস্থা করতে চাই।

সভায় বক্তব্য দেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ এফএমএ জাহিদ, রাবি অফিসার্স সমিতির সাধারণ সম্পাদক রাব্বেল হোসেন, সাধারণ কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আজিজ, পরিবহন টেকনিক্যাল কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ শাহীন শেখ, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি মোঃ তুহিন। সঞ্চালনায় ছিলেন রাবি আওয়ামী কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন।

মঞ্চে উপবিস্ট ছিলেন রাবির সাবেক উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, আওয়ামী কর্মকর্তা পরিষদের উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ মোস্তাক হোসেন।

Paris