ঢাকাবুধবার , ১৭ মে ২০২৩

সকলের সহযোগিতায় রাজশাহীকে আরো এগিয়ে নিয়ে যেতে চাই: রাসিক মেয়র

মে ১৭, ২০২৩ ৫:০২ অপরাহ্ণ । ৪৮ জন

রাজশাহী মহানগরীর বিভিন্ন মহল্লার সিডিসির সদস্যবৃন্দের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেরে শাহমখদুম কলেজ প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের নামকরণ করেছেন। এই প্রকল্পের মাধ্যমে সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠী তারা তাদের জীবনমান উন্নয়ন করতে সক্ষম হয়েছেন।

রাসিক মেয়র বলেন, আপনারা নিজেদের অর্থে সঞ্চয় ও ঋণ প্রদান, এলাকায় ড্রেন, রাস্তা নির্মাণ কাজ করে থাকেন। এ সকল কর্মকান্ডের ফলে নেতৃত্বের বিকাশ, নারীর ক্ষমতায়ন, আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে নিজেদের আর্থিক অবস্থার পরিবর্তন ও সমাজে শ্রদ্ধেয় ব্যক্তিত্বে পরিণত হয়েছেন।

তিনি আরো বলেন, আপনারা নিজ নিজ অবস্থানে চ্যাম্পিয়ন দেশের মধ্যে অন্য কোন সিটি কর্পোরেশন কিংবা পৌরসভা এ প্রকল্প কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করতে পারেনি। এটি আমাদের জন্য গর্বের। রাজশাহী সিটি কর্পোরেশন টিকাদান কর্মসূচিতে ১১ বার দেশসেরা, ৩য় বারের মত জাতীয় পরিবেশ পদক লাভ করতে যাচ্ছে। নানা ক্ষেত্রের অর্জনে রাজশাহী এখন অনুকরণীয় সিটি কর্পোরেশনে পরিণত হয়েছে। সিএইচডিএফ প্রকল্পের মাধ্যমে এক হাজার বাড়ি নির্মাণ করতে চাই। রাজশাহীতে গার্মেন্টস কারখানা স্থাপন, কৃষিজাত শিল্প স্থাপন করে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তাদের বিনাসুদে ঋণ প্রদান করে কর্মসংস্থানের ব্যবস্থা করতে চাই। রাজশাহীর অসমাপ্ত কাজ সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহী সিটি কর্পোরেশনের চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মোঃ আজিজুর রহমান। আরো বক্তব্য দেন প্রান্তিক জনগোষ্ঠী জীবন মান উন্নয়নে প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার। মঞ্চে উপবিস্ট ছিলেন প্রকল্পের উপদেষ্টা কবি আরিফুল হক কুমার, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ রাজশাহী মহানগর সভাপতি সালমা রেজা, শাহ মখদুম কলেজের অধ্যক্ষ এস. এম রেজাউল করিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার শিহাব উদ্দিন চৌধুরী। মতবিনিময় সভায় নগরীর ১২,২২,২৩, ২৪,২৫,৩০ বিভিন্ন মহল্লার সিডিসির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Paris