ঢাকাবৃহস্পতিবার , ১৮ মে ২০২৩
  • অন্যান্য

অক্সিজেনের পাইপ নাকে নিয়ে আর রিকশা চালাতে হবে না সেন্টুকে

মে ১৮, ২০২৩ ৩:০৩ অপরাহ্ণ । ৯৯ জন

অক্সিজেন সিলিন্ডারের বিকল্প মেশিনের ব্যবস্থা হয়েছে অসুস্থ রিকশাচালক মাইনুরজ্জামান সেন্টুর। তাকে আর অক্সিজেনের পাইপ নাকে নিয়ে রিকশা চালাতে হবে না। তার শ্বাস-প্রশ্বাস সচল রাখতে মেশিন কিনতে টাকা পাঠিয়েছেন এমপিপুত্র ও সমাজসেবক ফারাজ করিম চৌধুরী। বৃহস্পতিবার (১৮ মে) বেলা ১২টার দিকে অসুস্থ মাইনুরজ্জামান সেন্টু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মেশিনের ব্যবস্থা হয়েছে। মেশিনের জন্য ফারাজ করিম চৌধুরী নগদ টাকা পাঠিয়েছেন। এছাড়া আমাদের রাজশাহীর রিয়াজুল ইসলাম নামের এক ব্যক্তি একটি মেশিনের ব্যবস্থা করেছেন।

মাইনুরজ্জামান সেন্টু আরও বলেন, ফারাজ করিমের টাকায় মেশিন কিনছি না। কারণ অন্য একজন আমার জন্য মেশিন কিনে ফেলেছেন। তাই ফারাজ করিম চৌধুরীর টাকায় বিকল্প কর্মের ব্যবস্থা করবো।

এর আগে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টে সেন্টুকে নিয়ে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ঘটনাটি সবার দৃষ্টি আকর্ষণ করে।

এ বিষয়ে রিয়াজুল ইসলাম বলেন, চট্টগ্রামের ফারাজ করিম চৌধুরী মেশিন কেনার জন্য টাকা পাঠিয়েছেন আমরা শুনেছি। কিন্তু আমাদের মেশিন (02 concentrator) কেনা হয়ে গেছে। তাই মাইনুরজ্জামান সেন্টু সেই টাকা দিয়ে নিজের অন্য কাজ করতে পারবেন। এছাড়া চিকিৎসার কাজেও ব্যয় করতে পারবেন।

তিনি আরও বলেন, সেন্টুর অক্সিজেনের পাইপ নাকে নিয়ে রিকশা চালানোর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে দেখে এক ব্যক্তি পুরো মেশিনটা কিনে অলরেডি কুরিয়ারে পাঠিয়ে দিয়েছেন। আজ দুপুরের মধ্যে আমরা মেশিনটা হাতে পেয়ে যাব।

অসুস্থ মাইনুরজ্জামান সেন্টুর মেয়ে আখি খাতুন ঢাকা পোস্টকে বলেন, আব্বার মেশিনের ব্যবস্থা হয়েছে। আজ তারা আব্বাকে মেশিন দেবেন। ডাক্তার বলেছেন তিনি কাজ করতে পারবেন না। তাই আমাদের যদি কেউ সহযোগিতা করতেন তাহলে আব্বার রিকশা চালানো ছাড়া বিকল্প ব্যবস্থা করা যেত।

মাইনুরজ্জামান সেন্টু বলেন, আমাকে ৮০ থেকে ৮৫ হাজার টাকা দিয়েছে মানুষ। সেই টাকা দিয়ে আমি বিকল্প কাজের ব্যবস্থা করবো। -ঢাকা পোস্ট

Paris