ঢাকাবৃহস্পতিবার , ১৮ মে ২০২৩
  • অন্যান্য

ভুট্টা থেকে তৈরী পরিবেশবান্ধব শপিং ব্যাগের কারখানা পরিদর্শনে রাজশাহী চেম্বার

মে ১৮, ২০২৩ ৬:২৮ অপরাহ্ণ । ৬৬ জন

নিজস্ব প্রতিবেদক:

পলিথিনের ব্যবহারে কারণে হুমকির মুখে পড়ছে পরিবেশ। আইন করেও বন্ধ করা যচ্ছে না নিষিদ্ধ পলিথিন ব্যাগের ব্যবহার।

এমন পরিস্থিতিতে পলিথিনের বিকল্প হিসেবে ভুট্টার স্টাচ থেকে তৈরী হচ্ছে পরিবেশ বান্ধব পলিব্যাগ। রাজশাহীর তরুণ উদ্যোক্তা ইফতেখারুল হক (নিপু) পচনশীল এই পলিব্যাগ তৈরী করে বিদেশে রপ্তানিসহ বাজারজাত শুরু করেছেন।

গোদাগাড়ী উপজেলার চাপালে অবস্থিত ভূট্টা ও চুন দিয়ে তৈরী পরিবেশবান্ধব পচনশীল শপিং ব্যাগের ফ্যাক্টরী “ক্রিষ্টাল বায়ো টেক” পরিদর্শন করেছেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দরা।

আজ (১৮ মে) বৃহস্পতিবার দুপুর ১ টায় রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকুর নেতৃত্বে পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দরা ফ্যাক্টরীটি পরিদর্শন করেন।

এসময় ইফতেখারুল হক রিবেশবান্ধব পচনশীল শপিং ব্যাগের বিষয়ে বলেন, এই ব্যাগের সবচেয়ে বড় দিক হচ্ছে ব্যবহার পরবর্তী সময়ে এটি মাটির সাথে মিশে যাবে সহজে। যার ফলে পরিবেশ দূষনের কোন ঝুকি থাকবে না। এর দ্বারা আমাদের অভ্যন্তরীন চাহিদা পূরনের পাশাপাশি বিদেশে রপ্তানী করেও বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক মোঃ সাদরুল ইসলাম, রিয়াজ আহমেদ খান, মোঃ মোস্তাফিজুর রহমান এবং সহকারী সচিব মোঃ আব্দুল্লাহ আল ইয়াসিন।

Paris