ঢাকাশনিবার , ২০ মে ২০২৩
  • অন্যান্য

প্রথম হজ ফ্লাইট আজ মধ্যরাতে

মে ২০, ২০২৩ ৫:২৭ অপরাহ্ণ । ৭৩ জন

চলতি বছরের প্রথম হজ ফ্লাইট যাত্রা করবে আজ (শনিবার) মধ্যরাতে।

শনিবার (২০ মে) দিনগত রাত ৩টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইটের উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

 

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার জানান, আজ (শনিবার) দিবাগত রাত সাড়ে ১২টায় শাহজালাল বিমানবন্দরে প্রথম হজ ফ্লাইট উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং বিশেষ অতিথি থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। এছাড়াও থাকবেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়, সৌদি দূতাবাস, সিভিল এভিয়েশন, হাবসহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তবে প্রথম হজ ফ্লাইটে কতজন যাত্রী যাবেন, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। আশকোনা হজ অফিসে ইমিগ্রেশন হওয়ার পর প্রথম ফ্লাইটের হজযাত্রীর সংখ্যা নিশ্চিত করে বলা যাবে।

এ বছর বাংলাদেশ থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২২ হাজার ২২১ জন হজ পালনে যাচ্ছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করবে অর্ধেক এবং বাকি হজযাত্রীদের বহন করবে সৌদিভিত্তিক উড়োজাহাজ সংস্থা ফ্লাইনাস ও সৌদি এয়ারলাইন্স।- বাংলানিউজ