ঢাকারবিবার , ২১ মে ২০২৩
  • অন্যান্য

বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়া উচিত বাবরদের : আফ্রিদি

মে ২১, ২০২৩ ৭:২১ অপরাহ্ণ । ৯০ জন

পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলার ব্যাপারে অনেক আগেই অনাগ্রহ প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিসিআই। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) এশিয়া কাপের আয়োজকস্বত্ব হারাতে নারাজ।

তাই ভারত যদি তাদের অবস্থান থেকে না সরে আসে তাহলে পাকিস্তানও আগামী অক্টোবরে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। এমনটাই জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি। তবে তার সেই মন্তব্যে চটেছেন শহীদ আফ্রিদি।

পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডারের মতে, বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়া উচিত বাবর আজমদের। শুধু তা-ই নয়, বিশ্বকাপ জিতেও আসতে হবে। সেটাই হবে বড় জবাব।

আফ্রিদি বলেন, ‘আমি বুঝতে পারছি না পিসিবি কেন এতটা একগুঁয়েমি করছে এবং বলেই যাচ্ছে আমরা ভারতে যাব না। তাদের পরিস্থিতিটা সরলভাবে নেওয়া উচিত এবং বুঝা দরকার একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে যাচ্ছে। সেটা ইতিবাচক নিয়ে খেলতে যাওয়া উচিত। ’

‘আপনার ছেলেদের বলুন ট্রফি নিয়ে আসতে। পুরো জাতি আপনার পাশে থাকবে। এটা শুধু আমাদের জন্য বড় জয়ই হবে না, বিসিসিআইর মুখে কষে একটি চড় মারাও হবে। ভারতে যাও, ভালো ক্রিকেট খেল এবং ট্রফি জেত। এটাই সব, আমাদের জন্য এটাই বিকল্প। আমাদের সেখানে যেতে হবে, ফিরতে হবে ট্রফি নিয়ে। তাদের (বিসিসিআই) পরিষ্কারভাবে বুঝিয়ে দাও যে আমরা যেকোনো জায়গায় গিয়ে জিততে পারি। ’

গত ডিসেম্বরে পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন নাজাম শেঠি। তিনি আসার পর নিউজিল্যান্ডের বিপক্ষে একটি সিরিজে অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচক ছিলেন আফ্রিদি। স্থায়ীভাবে তাকে নির্বাচক হওয়ার প্রস্তাব জানালেও, ব্যস্ততার কারণে তা ফিরিয়ে দেন সাবেক এই অলরাউন্ডার।

বাংলানিউজ