ঢাকারবিবার , ২১ মে ২০২৩
  • অন্যান্য

২৯ বছর পরও দিনটি স্মরণ করে চোখে পানি চলে আসে : সুস্মিতা সেন

মে ২১, ২০২৩ ৭:১৪ অপরাহ্ণ । ৬০ জন

আজ থেকে ঠিক ২৯ বছর আগে এই দিনেই সুস্মিতা সেনের মাথায় উঠেছিল ‘মিস ইউনিভার্স’-এর মুকুট। এই বিশেষ দিনটি স্মরণ করে পোস্টও করেন বিশ্ব সুন্দরী।

রোববার ভোরবেলায় নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে একটি পুরনো ছবি পোস্ট করেন অভিনেত্রী। সঙ্গে আবেগঘন ক্যাপশন।

Sushmita Sen: The Most Unlikely Pageant Winner Celebrates 27 Years Of Miss Universe | HerZindagi

নিজের থ্রোব্যাক ছবির সঙ্গে ক্যাপশনে অভিনেত্রী লিখেন, ‘এই ছবিটা ঠিক ২৯ বছরের পুরনো, অসাধারণ মানুষ ও দুর্দান্ত ফটোগ্রাফার প্রবুদ্ধ দাশগুপ্তর তোলা। এই ছবির অপক্কতায়, ১৮ বছর বয়সী আমাকে তিনি খুব সুন্দর করে বন্দি করেছিলেন… মুখে হাসি নিয়ে বলেছিলেন, তুমি বুঝতে পারছ যে তুমিই প্রথম মিস ইউনিভার্স যার ছবি আমি তুললাম… আমি খুব গর্বিত স্বরে বলেছিলাম, এটা আসলে ভারতের সর্বপ্রথম মিস ইউনিভার্স।’

পৃথিবীর আরও ৭৭টি দেশ থেকে আসা প্রতিযোগীদের সঙ্গে লড়াই করে এই প্রতিযোগিতায় জিতেছিলেন সুস্মিতা সেন। ১৯৯৪ সালে তিনিই প্রথম ভারতীয় নারী যিনি ‘মিস ইউনিভার্স’-এর খেতাব জেতেন।

সুস্মিতা সেন তাঁর ক্যাপশনে লেখেন, এই সম্মানের জন্য আমার মাতৃভূমির প্রতিনিধিত্ব করা এবং সেই খেতাব জেতা এতই সম্মানের, যে আজও আনন্দে চোখে পানি চলে আসে… ২৯ বছর পরও!!! আমি এই দিনটিকে অত্যন্ত গর্বের সঙ্গে উদযাপন করি এবং স্মরণ করি কারণ ইতিহাস সাক্ষ্য দেয়, ভারত সর্বপ্রথম ২১ মে ১৯৯৪ সালে ফিলিপিন্সের ম্যানিলায় ‘মিস ইউনিভার্স’ খেতাব জিতেছিল।

এই পোস্ট করার সঙ্গে সঙ্গে শুভেচ্ছাবার্তা ও ভালবাসায় ভরিয়ে দেন নেটিজেনরা। অনেকেই অভিনেত্রীকে শুভেচ্ছা জানান।

এবার 'মি টু' নিয়ে মুখ খুললেন সুস্মিতা

সুস্মিতা সেনকে এরপর দেখা যাবে ‘আরিয়া ৩’-এ। ডিজনি প্লাস হটস্টারে দেখা যাবে এই সিরিজ। এছাড়া তার হাতে রয়েছে ‘তালি’র কাজও।

ঢাকা পোস্ট