ঢাকাসোমবার , ২২ মে ২০২৩
  • অন্যান্য

কোরিয়ান ভাষায় রিমেক হবে প্রথম যে ভারতীয় ছবি

মে ২২, ২০২৩ ১১:৫৩ পূর্বাহ্ণ । ৫১ জন

২০১৩ সালের মালায়ালম ছবি ‘দৃশ্যম’ এতই জনপ্রিয় হয়েছিল যে হিন্দি-সহ ভারতের বহু ভাষায় তার রিমেক তৈরি হয়। গত বছরই আবার নতুন উন্মাদনা হয়ে দেখা দেয় বলিউডের অজয় দেবগান অভিনীত হিন্দি ‘দৃশ্যম’-এর সিক্যুয়েল ‘দৃশ্যম ২’। এবার কোরিয়ান ভাষায় রিমেক হবে ‘দৃশ্যম’।

সম্প্রতি কান চলচ্চিত্র উৎসব থেকেই ভেসে এল সেই খবর। মোহনলাল অভিনীত ‘দৃশ্যম’ এবার বানানো হবে কোরিয়ান ভাষায়। কুমার মঙ্গত পাঠকের প্যানোরমা স্টুডিও, যার তত্ত্বাবধানে তৈরি হয়েছিল হিন্দি রিমেক, সেই একই প্রযোজনা সংস্থা যুক্ত থাকবে কোরিয়ান ‘দৃশ্যম’-এও। দক্ষিণ কোরিয়ার অ্যান্থোলজি স্টুডিও’র সঙ্গে হাত মিলিয়েছে সেটি। বস্তুত, ‘দৃশ্যম’ই হতে চলেছে প্রথম ভারতীয় ছবি, যার রিমেক হবে কোরিয়ায়। পাশাপাশি ভারত এবং কোরিয়ার স্টুডিও প্রথমবার একযোগে কোনও সিনেমার কাজে হাত মেলালো। যৌথভাবেই ছবিটির প্রযোজনা করবে তারা। কিন্তু কবে থেকে শুরু হবে সেই কর্মযজ্ঞ?

জানা গেছে, কোরিয়ান ‘দৃশ্যম’-এর কাজ শুরু হবে আগামী বছর। প্রযোজনার কাজ এবং আনুষঙ্গিক পরিকল্পনা অবশ্য এ বছর থেকেই শুরু হবে। গোটা বিষয় নিয়ে উচ্ছ্বসিত দুইপক্ষই।

ভারতের কুমার মঙ্গত পাঠক বললেন, “ভাবতেই পারছি না আমাদের ‘দৃশ্যম’ ফ্র্যাঞ্চাইজি কোরিয়ান ভাষায় তৈরি হবে। কোনও হিন্দি সিনেমার ক্ষেত্রে এমনটা ঘটছে এই প্রথম! এটা শুধু আমাদের সিনেমার প্রচার নয়, হিন্দি সিনেমাকে বিশ্বের মানচিত্রে জায়গা করে দেবে। এতগুলো বছর কোরিয়ান সিনেমা দেখে মুগ্ধ হলাম, শিখলাম। এখন দেখি তারাও আমাদের সিনেমায় কিছু খুঁজে পেয়েছেন!”

অন্যদিকে, দক্ষিণ কোরিয়ায় অ্যান্থোলজি স্টুডিওর সহ-নির্মাতা তথা প্রাক্তন ওয়ার্নার ব্রাদার্স—এর কর্মকর্তা জে চোইয়ের কণ্ঠেও শোনা গেল উচ্ছ্বাস। বললেন, “এমন এক বিপুল সফল হিন্দি ছবিকে কোরিয়ান সংস্কৃতির রসে নতুন করে বানানোর সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত। কাজের ক্ষেত্রেও ভারত আর কোরিয়ার মধ্যে এ ধরনের যৌথ প্রযোজনা এই প্রথম। এই যৌথতার মধ্যে আমরা দুই দেশের সেরাটুকু দিয়ে মূল ছবির মতোই দুর্দান্ত একটি ছবি বানানোর চেষ্টা করব।”

বং জুন হো পরিচালিত অস্কার জয়ী কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’(২০১৯)-এর জনপ্রিয় অভিনেতা সং ক্যাং হো অভিনয় করবেন এই নতুন ‘দৃশ্যম’-এ। ছবির নাম কোরিয়ান ভাষায় কী হবে, তা অবশ্য এখনও ঠিক হয়নি।- বিডি প্রতিনিদিন