ঢাকাসোমবার , ২২ মে ২০২৩

রাসিক নির্বাচন: আজ মনোনয়নপত্র জমা দিবেন মেয়রপ্রার্থী লিটন

মে ২২, ২০২৩ ১১:৩৬ পূর্বাহ্ণ । ৭৫ জন

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী সিটি করোপরেশন নির্বাচনে টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে আজ সোমবার মনোনয়নপত্র জমা দিবেন মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এর আগে গতকাল রবিবার মন্ত্রণালয়ে মেয়রের পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। রাজশাহী সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী লিটন এবার অপ্রতিদ্বন্দ্বি হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।

আরও তিনজন মেয়রপ্রার্থী থাকলেও এ নির্বাচনে লিটনের বিপরীতের তেমন কেউ শক্ত প্রার্থী নাই বলেই ধরে নেওয়া হচ্ছে। ফলে আগামী ২১ জুনের নির্বাচনে লিটনই আবারও টানা দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হচ্ছেন এটা প্রায় ধরে নিয়েছেন এখানকার সাধারণ ভোটাররাও। ফলে এবার শুধুমাত্র কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা হবে বলেই মনে করা হচ্ছে।

রাজশাহী সিটি করপোরেশন গঠনের পরে এই প্রথম মেয়র পদের নির্বাচনে তেমন কোনো প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে না বলে মনে করা হচ্ছে। এর আগে প্রতিটি নির্বাচনেই তুমুল প্রতিদ্বন্দ্বিতা করে মেয়র পদে জয় ছিনিয়ে আনতেন প্রার্থীরা। তেবে এবার বিএনপির কোনো প্রার্থী না থাকায় রাসিক নির্বাচনে মেয়রপ্রার্থী লিটনই একমাত্র শক্ত প্রার্থী হয়ে আছেন। ফলে বড় ধরনের কোনো অঘটনা না ঘটলে ্তএবারও টানা দ্বিতীয় বারের মতো এবং নিজের তৃতীয় বারের মতো মেয়র হচ্ছেন লিটন।

আজ দুপুর দুইটার দিকে মেয়র লিটন মনোনয়নপত্র জমা দিতে যাবেন নির্বাচন কার্যালয়ে। এসময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরাও উপস্থিত থাকবেন।

 

Paris