ঢাকামঙ্গলবার , ২৩ মে ২০২৩
  • অন্যান্য

রাজশাহীতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ

মে ২৩, ২০২৩ ৫:৫৩ অপরাহ্ণ । ৭৭ জন

রাজশাহী মহানগরীতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করেছে পুলিশ। আইনশৃঙ্খলা রক্ষার্থে ও জননিরাপত্তার স্বার্থে পদযাত্রা নিষিদ্ধ করা হয়েছে।

সোমবার (২২ মে) রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পক্ষ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (২৩ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেট্রোপলিন পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম।

এতে বলা হয়েছে, আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন-২০২৩-এর সিডিউল ঘোষিত হওয়ার পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা জরুরি। এমন পরিস্থিতিতে অননুমোদিত যেকোনো ধরনের পদযাত্রায় মহানগরীতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা থাকে। তাই আইনশৃঙ্খলা রক্ষার্থে ও জননিরাপত্তা প্রতিবিধানে ২৩ মে রাজশাহী মহানগরী আইন, ১৯৯২-এর ধারা-৩০ মোতাবেক আরএমপির পুলিশ কমিশনার সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করেছেন।

এদিকে রাজশাহী নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক রাখতে নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশেষ করে নগরীর সাহেববাজার, গোরহাঙ্গা রেলগেট মোড়ে পুলিশ সদস্যদের দেখা গেছে। এছাড়া বেলা ১১টার পর নগরীর কল্পনার মোড়ে বেরিকেড দেয় পুলিশ।

আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, রাসিক নির্বাচন ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পরিপ্রেক্ষিতে নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা জরুরি। এহেন পরিস্থিতিতে অননুমোদিত যেকোনো ধরনের পদযাত্রায় আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তাই সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

Paris